কোহলি-যাদবের ঝড়ে ভারতের শক্ত পুঁজি

স্পোর্টস ডেস্ক : 

ফর্ম ফিরে পেতে লম্বা সময় ধরে লড়াই করছেন সাবেক ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। কিছুটা বিরতি নিয়ে এশিয়া কাপ দিয়ে মাঠে ফিরেছেন তিনি। দলের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ভূমিকা রাখা কোহলি আজও জ্বলে উঠেছেন। সুপার ফোরে যাওয়ার মিশনে কোহলি ও সূর্যকুমার যাদব ব্যাটে চড়ে হংকংকে ১৯৩ রানের লক্ষ্য দিয়েছে ভারত।

আজ বুধবার এশিয়া কাপের চতুর্থ ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে স্কোরবোর্ডে ১৯২ রান তুলেছে ভারত।

দলের হয়ে ৫৯ রান করেছেন বিরাট কোহলি। ৪৪ বলে তাঁর ইনিংসটি সাজানো ছিল ৩ ছক্কা ও ১ বাউন্ডারিতে। তাঁর সঙ্গে মাত্র ২৬ বলে ৬৮ রানের ইনিংস উপহার দিয়েছেন সূর্যকুমার যাদব। তাঁর ইনিংসে ছিল সমান ছয়টি করে চার-ছক্কা।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় হংকং। রোহিত শর্মা ও লোকেশ রাহুলের ব্যাটে উড়ন্ত শুরু করে ভারত। কিন্তু সেই ছন্দ বেশিক্ষণ টিকে ছিল না।

দলীয় ৩৮ রানের ভারতের এই জুটি ভাঙেন শুক্লা। ২৩ রানে তিনি বিদায় করেন ভারতীয় অধিনায়ক রোহিতকে। এরপর জুটি বেঁধে দলকে কিছুদূর টানেন রাহুল-কোহলি। কিন্তু এই জুটিকে বড় হতে দিলেন না মোহাম্মদ গাজানফার। তিনি আউট করেন আরেক ওপেনার রাহুলকে।

৩৯ বলে ৩৬ রান করে বিদায় নেন ভারতীয় ওপেনার। এরপর ক্রিজে এসেই কোহলির সঙ্গে ম্যাচ জমিয়ে তোলেন সূর্যকুমার যাদব। সঙ্গে ব্যাট চালান কোহলিও। দুজনের ব্যাটিং ছন্দে নির্ধারিত ওভারে ১৯২ রানের পুঁজি পায় রোহিত শর্মার দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *