পাকিস্তানকে সাধারণ প্রতিপক্ষ হিসেবেই ভাবছে ভারত

স্পোর্টস ডেস্ক : 

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই ক্রিকেট ভক্তদের জন্য বিশেষ মহারণ। দুদলের লড়াই দেখার জন্য মাসের পর মাস অপেক্ষায় থাকেন ক্রিকেট ভক্তরা। তাই স্বাভাবিকভাবেই এই ম্যাচে ক্রিকেটারদের ওপর চাপ পড়ে। সেটা মানছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

সেই জন্য পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে যেন দল চাপে না পড়ে সেই জন্যই ড্রেসিং রুমের পরিবেশ শান্ত রাখার চেষ্টা করছেন ভারতীয় সুপারস্টার। পাকিস্তানের বিপক্ষে ম্যাচকে সাধারণ ম্যাচ হিসেবেই নিচ্ছেন ভারতীয় অধিনায়ক।

ভারত ও পাকিস্তানের মধ্যকার রাজনৈতিক সম্পর্ক ভালো না হওয়ায় দুদলের দ্বিপক্ষীয় লড়াই খুব একটা দেখা যায় না। শুধুমাত্র বৈশ্বিক টুর্নামেন্ট কিংবা বড় কোনো টুর্নামেন্ট আসলেই কেবল এই দ্বৈরথ উপভোগ করতে পারে ক্রিকেট ভক্তরা।

এশিয়া কাপের সুবাদে ভারত-পাকিস্তানের দ্বৈরথ আবারও দেখার সুযোগ হয়েছে ক্রিকেট ভক্তদের। এশিয়া কাপে আগামী ২৮ আগস্ট মুখোমুখি ভারত পাকিস্তান। মূল টুর্নামেন্ট শুরুর আগ যতটা না কথা হচ্ছে কে হবে চ্যাম্পিয়ন তারচেয়ে বেশি আলোচনা হচ্ছে ভারত-পাকিস্তানের লড়াইয়ে জিতবে কে? অনেকেই পক্ষে-বিপক্ষে মত দিচ্ছেন।

এতকিছুর মধ্যেও নিজেকে শান্ত রাখছেন ভারতীয় অধিনায়ক রোহিত। দলের পরিবেশও শান্ত রাখার চেষ্টা করছেন তিনি। রোহিত বলেছেন, ‘আসলে প্রত্যেকে এই ম্যাচের দিকে তাকিয়ে থাকে। খুব চাপের ম্যাচ তা নিয়ে সন্দেহ নেই। তবে দলের মধ্যে হালকা পরিবেশ রাখতে চাই।’

ভারতীয় অধিনায়ক আরও বলেছেন, ‘এই ম্যাচ নিয়ে খুব ভেবে নিজেদের চাপে ফেলতে চাই না। যারা কোনও দিন পাকিস্তানের বিরুদ্ধে খেলেনি বা মাত্র একটি বা দুটি ম্যাচে খেলেছে, তাদের ভাল করে এই ম্যাচের গুরুত্ব বোঝাতে চাই। আমরা পাকিস্তানকে অন্য যে কোনও সাধারণ বিপক্ষের মতোই দেখছি।’

২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর আরব আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। টি–টোয়েন্টি সংস্করণের অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। এশিয়া কাপে ‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা। অন্যদিকে ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গী হয়েছে বাছাইপর্ব পার করে আসা হংকং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *