বাংলাদেশের শিশুদের জন্য আরও কোভিড টিকা দেবে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক : 
বাংলাদেশকে আরও ১৫ লাখ ডোজ পেডিয়াট্রিক (শিশুদের উপযোগী) কোভিড টিকা অনুদান হিসেবে দিয়েছে যুক্তরাষ্ট্র। ফাইজার-বায়োএনটেক উদ্ভাবিত এ টিকা পাঁচ-১১ বছর বয়সি শিশুদের জন্য বিশেষভাবে তৈরি।

ঢাকায় মার্কিন দূতাবাস জানিয়েছে, আগামী কয়েক সপ্তাহে আরও টিকার চালান আসার কথা রয়েছে।

এসব টিকাগুলো নিরাপদে ও কার্যকরভাবে প্রয়োগে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণে সহায়তা করছে ইউএসএআইডি। আগামী সপ্তাহে পাঁচ বছর বা তার বেশি বয়সি শিশুদের জন্য এ টিকাদান কার্যক্রম শুরু করবে সরকার।

সামাজিক যোগাযোগমাধ্যমে মার্কিন দূতাবাস জানিয়েছে, ‘শিশুদের জন্য নতুন কোভিড-১৯ টিকা ঢাকায় এসে পৌঁছেছে! যুক্তরাষ্ট্র বাংলাদেশকে শিশুদের জন্য উপযোগী ফাইজারের কোভিড-১৯ টিকার ১৫ লাখ ডোজ দিতে পেরে আনন্দিত। এটি পাঁচ থেকে ১১ বছর বয়সি শিশুদের করোনভাইরাস থেকে রক্ষা করার জন্য বিশেষভাবে তৈরি করা কোভিড-১৯ টিকার প্রথম চালান। আগামী সপ্তাহগুলোতে আরও টিকা আসবে। ইউএসএআইডি এ টিকাগুলো নিরাপদে ও কার্যকরভাবে প্রয়োগের জন্য স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণে সহায়তা প্রদান করছে। এতে করে বাংলাদেশ সরকার আগামী সপ্তাহগুলোতে পাঁচ বছর বা তার বেশি বয়সি শিশুদের জন্য কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু করতে পারবে। যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত প্রায় ৭৪ মিলিয়ন ডোজ কোভিড টিকা অনুদান দিয়েছে। এবং আমরা এখনও পাশেই রয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *