জিম্বাবুয়ে সিরিজে জুনিয়রদের তুলে ধরতে চায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : 
আসন্ন জিম্বাবুয়ে সিরিজে বাংলাদেশ দল সাজানো হয়েছে তারুণ্য নির্ভর। বিশ্রামের আদলে বাদ দেওয়া হয়েছে মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহদের। ছুটিতে আছেন সাকিব আল হাসানও। সবমিলিয়ে এই সিরিজে সিনিয়রদের না রেখে তরুণদেরকেই তুলে ধরতে চায় বাংলাদেশ। সাংবাদিকদের মুখোমুখি হয়ে যেমনটা জানালেন, বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন।

জিম্বাবুয়ে সফরকে সামনে রেখে আজ সোমবার ক্রিকেটারদের নিয়ে একটি মধ্যাহ্নভোজের আয়োজন করেছে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি। মধ্যাহ্নভোজ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হন খালেদ মাহমুদ।

সেখানে তিনি বলেন, ‘একটা না একটা সময় আমাদের ঘুরে দাঁড়াতেই হবে। সেটাতো একটা বড় ব্যাপার। কিন্তু ট্রানজিশন পিরিয়ড যে এখনই শুরু হয়ে গেছে আমি সেটা বলব না। আমরা বিশ্বাস করি সিনিয়রদের এখনো ক্ষমতা আছে। আমি মনে করি, জুনিয়রদের ঠিক মতো তুলে ধরা আমাদের কাজ।’

বিসিবির এই পরিচালক জানালেন, টি-টোয়েন্টি সিরিজটিতে সিনিয়রদের রাখা না হলেও দল নিয়ে কোনো পরীক্ষা নিরীক্ষা হচ্ছে না। তিনি বলেন, ‘এই একটা ফরম্যাটে অনেকে বলেছিল পরীক্ষা নাকি, আসলে এটা পরীক্ষা না। এই ফরম্যাটে আমরা এখনো নিজেদেরকে মেলে ধরতে পারিনি। বেসিক্যালি রিয়াদ, মুশফিক স্কোয়াড থেকে বাদ হয়ে গেল, কিংবা সাকিব বাদ হয়ে গেল এটা না, আমার মনে হয় যে আমরা কিছু ছেলেদের দেখতে চাই। তাদের সেরা জায়গাগুলোতে খেলিয়ে তাদের দেখতে চাই তারা কি করে। আমরাতো এদের সম্পর্কে জানি, সিনিয়রদের সম্পর্কে আমাদের জানা আছে তারা কি পারে না পারে।’

এই সফরে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ দল। বিসিবির সূচি অনুযায়ী বাংলাদেশ টি-টোয়েন্টি দল ২৭ জুলাই রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওনা হবে। টি-টোয়েন্টি দল দেশ ছাড়ার তিন দিন পর ৩০ জুলাই রাতে ঢাকা ছাড়বে ওয়ানডে দল।

সিরিজে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ৩০ ও ৩১  জুলাই এবং ২ আগস্ট। হারারেতে হবে ম্যাচগুলো।

এরপর ওডিআই সিরিজ। প্রথম ওয়ানডে ম্যাচ হবে ৫ আগস্ট। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ৭ ও ১০ আগস্ট।

কদিন আগে বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজ সফরে দুটি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি ম্যাচে হেরেছে। পরে তিনটি ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে লাল-সবুজের দল। এবার বাংলাদেশের মিশন জিম্বাবুয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *