রিকশা চালকের কৌশলী ভূমিকায় ৬ ধর্ষক আটক

ডেস্ক রিপোর্ট : 
চট্টগ্রাম নগরীর খুলশী থানা এলাকায় গভীর রাতে এক গার্মেন্টস কর্মীকে রিকশা থেকে নামিয়ে ছয় যুবক গণধর্ষণ করেছে। এ ঘটনায় রিকশা চালকের কৌশলী ভূমিকায় সেই ধর্ষকদের আটক করেছে পুলিশ।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা।

আটককৃতরা হলেন-ফারুক হোসেন, আব্দুর রহমান, আরিফ, সাইফুল ইসলাম, খালেক ও হোসেন।

 

ওসি বলেন, যে রিকশাচালকের রিকশা থেকে ওই গার্মেন্টস শ্রমিককে নামিয়ে নেয়া হয় তার মোবাইল ছিল না। তিনি অন্য আরেকজন রিকশা চালকের মাধ্যমে ৯৯৯-এ কল করে পুলিশকে খবর দেন। পরবর্তীতে দ্রুত ঘটনাস্থলে গিয়ে হাতেনাতে তিনজনকে আটক করে পুলিশ। পরে তাদের থেকে পাওয়া তথ্যে অভিযান চালিয়ে বাকি তিনজনকেও আটক করা হয়।

এ ঘটনায় উক্ত গৃহবধূর বড় ভাই বাদী হয়ে খুলশী থানায় একটি মামলা দায়ের করেছেন।

স্থানীয় কয়েকজন বলছেন, গভীর রাতে শুধু এই ফ্লাইওভার নয়, নগরীর বিভিন্ন অন্ধকার স্পটে নানা ধরনের অপরাধমূলক ঘটনা ঘটে থাকে। পুলিশ-প্রশাসন টহলে থাকলেও কিছু লোকজন গভীর রাতে রাস্তায় বা টং দোকানের আশ-পাশে ঘুরাফেরা করেন, তাদের সঙ্গে সখ্যতা রয়েছে প্রশাসনের। আবার অভিযোগ আছে-রাতের ফুটপাতের ঝুপড়ি এবং দোকানগুলো থেকে নানা সুবিধা নেয় তারা। ফলে অপরাধ থেমে থাকে না। তাই দ্রুত এসবের প্রতি নজরদারি না দিলে অপরাধ তৎপরতা আরো বেড়ে যাবে বলে জানান স্থানীয়রা।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় রবিবার দিবাগত রাত প্রায় দেড়টার দিকে রিকশাযোগে ষোলশহরের দিকে যাচ্ছিলেন উক্ত গার্মেন্টস কর্মী। এ সময় তিন যুবক রিকশার গতিরোধ করে ওই নারীকে আখতারুরজ্জামান ফ্লাইওভারের নিচের একটি অস্থায়ী টং ঘরের ভেতরে নিয়ে যায়। সেই টং দোকানে আগে থেকে বসে থাকা তিনজনসহ মোট ছয় জন তাকে ধর্ষণ করে। এ সময় রিকশা চালকের তাৎক্ষণিক কৌশলে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ বিষয়টি জানালে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে তিনজনকে আটক করে পুলিশ। এরপর অভিযান চালিয়ে আরো তিনজনকে আটক করে পুলিশ।

অন্যদিকে, ভিকটিম গার্মেন্টস শ্রমিককে গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *