পদ্মা সেতুতে ছাত্রলীগ সভাপতি জয়ের সেলফি, তোলপাড় সোশ্যাল মিডিয়া

ডেস্ক রিপোর্ট:

পদ্মা সেতুতে গাড়ি থেকে নেমে ছবি তোলা সম্পূর্ণ নিষেধ। তবে এই নিয়ম উপক্ষো করে সেতুর ওপর দাঁড়িয়ে সেলফি তুলেছেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়৷ এ সময় তার সঙ্গে ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরাও ছিলেন।

শনিবার (৯ জুলাই) ঈদ উদযাপন করতে নিজ বাড়ি বরিশালে যাচ্ছিলেন ছাত্রলীগ সভাপতি জয়। পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে নিয়ম ভঙ্গ করে তিনি ও তার সঙ্গে থাকা ছাত্রলীগ নেতা-কর্মীরা সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলেন।

সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্য শেয়ার করেছেন ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী।  এইসব ছবিতে দেখা যায়, আল নাহিয়ান খান জয় নিজেই পদ্মা সেতুর ওপরে নেতা-কর্মীদের নিয়ে সেলফি তুলছেন৷

এই ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে আলোচনা-সমালোচনা শুরু হয়। নিয়ম না মেনে সেতুর ওপর ছবি তুলে ফেসবুকে শেয়ার করে জনগণকে নিয়ম ভাঙতে উৎসাহিত করা হচ্ছে বলে অভিযোগ করছেন সাধারণ মানুষ।

নিলয় রহমান সফিক নামে একজন নেটিজেন লিখেছেন, ‘যেখানে পদ্মা সেতুতে সাধারণ মানুষের  ছবি তোলা নিষেধ। সেখানে ছাত্রলীগের কর্মীরা কিভাবে ছবি তুলে..? তাহলে কি। আওয়ামী লীগ বিধি-নিষেধের বাইরে সমালোচনা করেছেন ছাত্রলীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা৷’


সেতুতে সেলফি তোলার সময় জয়ের সঙ্গে ছিল ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম হোসেন, ছাত্রলীগ কেন্দ্রীয় সহ-সভাপতি রাকিব হোসেন, তিলোত্তমা সিকদার, উপ-গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক আমানুল্লাহ আমান সাগরসহ আরও কয়েকজন নেতা৷

পদ্মা সেতু উদ্বোধনের আগে গত ২৩ জুন গণবিজ্ঞপ্তি জারি করে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে তারা জানায়, পদ্মা সেতুতে যানবাহন দাঁড় করানো, সেতুর ওপর হাঁটাচলা করা বা ছবি তোলা যাবে না।

উদ্বোধনের পরের দিন ২৬ জুন সর্বসাধারণের জন্য খুলে দেয়া হয় পদ্মা সেতু। ওইদিন অনেকে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি-ভিডিও করলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এরপর সেতু কর্তৃপক্ষ পুনরায় বিজ্ঞপ্তি দিয়ে ওই নিয়মকানুনের কথা মনে করিয়ে দেয়। সেতুর ওপর যাতে কেউ দাঁড়াতে না পারে, সেজন্য পুলিশের পাশাপাশি সেনা সদস্যরাও টহল দিতে শুরু করে। সেতুর ওপর হাঁটাচলা করার কারণে ২৭ জুন কয়েকজনকে জরিমানাও করে ভ্রাম্যমাণ আদালত।

এমন প্রেক্ষাপটে ছাত্রলীগ সভাপতি আইন ভঙ্গ করে পদ্মা সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তুললেন। স্বাভাবিকভাবেই জনমনে প্রশ্ন উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *