টাঙ্গুয়ার হাওর ভ্রমণে গিয়ে বন্যায় আটকা পড়া ২১ শিক্ষার্থী উদ্ধার

ডেস্ক রিপোর্ট:

সুনামগঞ্জে টাঙ্গুয়ার হাওর ভ্রমণে গিয়ে বন্যায় আটকা পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২১ শিক্ষার্থীকে উদ্ধার করে পুলিশ লাইনে নিয়ে আসা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহমেদ।

শুক্রবার (১৭ জুন) বিকেলে অধ্যাপক ড. আবুল মনসুর সাংবাদিকদের বলেন, আমাদের সব শিক্ষার্থীকে উদ্ধার করে পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়েছে। তারা এখন নিরাপদে আছেন। এর আগে আমি তাদের উদ্ধারের জন্য র‍্যাবের ডিজি, পুলিশ, আইএসপিআরের সঙ্গে যোগাযোগ করেছি। তারা ভালোভাবে সাড়া দিয়ে আমাদের শিক্ষার্থীদের উদ্ধার করেছে।

জানা যায়, আটকেপড়া ঢাবির ২১ শিক্ষার্থীর মধ্যে ১৯ জন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৩তম ব্যাচ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বাকি দুইজন অন্য বিভাগের।

আটকেপড়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শোয়াইব আহমেদ বলেন, আমাদের উদ্ধারে সুনামগঞ্জের জেলা প্রশাসক পানসী রেস্টুরেন্টে এসেছেন। এখন আমারা হোটেলে থেকে পুলিশ লাইনে যাওয়ার উদ্দেশে রওনা দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর ও আমাদের বিভাগের চেয়ারম্যান সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

এর আগে গত ১৪ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের ওই দলটি সিলেটে ঘুরতে যায়। এরপর ১৫ জুন সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে যাওয়ার পরই বন্যা পরিস্থিতির অবনতি শুরু হয়। বন্যা পরিস্থিতির অবনতি হলে ট্রলারে কোনোরকম তারা সুনামগঞ্জ শহরের পানসী রেস্টুরেন্টে এসে আশ্রয়গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *