সীতাকুণ্ডের ডিপো থেকে আরও দুইজনের মরদেহ উদ্ধার

ডেস্ক রিপোর্ট:

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম ডিপোতে আগুনের ধ্বংসস্তুপ থেকে আরও দুই জনের মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। এ নিয়ে এই ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৫ জন।

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে দায়িত্বরত জেলা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার এ তথ্য নিশ্চিত করেন। এর আগে মঙ্গলবার সকালে ২ জনের দেহবশেষ উদ্ধার করা হয়।

এদিকে ওইদিন ২৬ জনের মরদেহ শনাক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি মরদেহ ডিএন টেস্টের পর হস্তান্তর করা হবে।

পুলিশ জানায়, ভেতরে দুটি পোড়া দেহাবশেষ দেখেছেন তারা। অতিমাত্রায় পুড়ে যাওয়ার কারণে সেসব মরদেহ ভালোভাবে বোঝা যাচ্ছে না। এর মধ্যে একটি মরদেহ ফায়ার সার্ভিস কর্মীর বলে ধারণা করা হচ্ছে

আগুন-বিস্ফোরণে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের নয় সদস্যসহ ৪১ জনের মৃত্যুর তথ্য জানা গেছে। জেলা প্রশাসন ও স্থানীয় সিভিল সার্জনের কার্যালয় গত রবিবার রাতে মৃত মানুষের সংখ্যা ৪৯ বললেও সোমবার তা সংশোধন করে ৪১ জন নিহত হওয়ার কথা জানায়। মঙ্গলবার ও বুধবার চার জনের মরদেহ পাওয়ার তথ্য সরকারিভাবে ঘোষণা দেওয়া হলে মৃতের সংখ্যা হবে ৪৫।

গত শনিবার রাত সাড়ে ১০টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীতাকুণ্ড উপজেলার কদমরসুল এলাকার প্রাইভেট আইসিটি বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। সংশ্লিষ্টরা জানান, রাতে একটি কনটেইনারে আগুন লাগে। পরে সেটি বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে আগুন ডিপোর বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। পরে দফায় দফায় বিস্ফোরণ ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *