লাগামছাড়া রসুনের দাম, ২০০টাকা দরে বিক্রি হচ্ছে প্রতি কেজি

ডেস্ক রিপোর্ট:

রাজধানীতে তিন সপ্তাহের ব্যবধানে রসুনের দাম দ্বিগুণ হয়ে গেছে। বর্তমানে এক কেজি রসুন কিনতে ক্রেতাদের ২০০ টাকা খরচ করতে হচ্ছে। আজ শুক্রবার রাজধানীর কাওরানবাজার, মুগদা, শনিরআখড়া, যাত্রাবাড়ী, মিরপুরসহ বিভিন্ন এলাকায় ঘুরে এ চিত্র দেখা গেছে।

এসব বাজারে গিয়ে দেখা গেছে, ব্যবসায়ীরা আমদানি করা রসুনের কেজি বিক্রি করছেন ১৯০ থেকে ২০০ টাকা দরে, যা মে মাসে ছিল ৮০ থেকে ১০০ টাকার মধ্যে। আর দেশি রসুনের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকায়, যা মে মাসে ছিল ৩০ থেকে ৪০ টাকার মধ্যে।

যাত্রাবাড়ীতে রসুনের ব্যবসায়ী আরিফ মাহমুদ বলেন, ‘এখন রসুনের বাজার খারাপ, খুব দাম বাড়ছে। গত সপ্তাহে এক কেজি আমদানি করা রসুন ১৬০ টাকায় বিক্রি করেছি। আর এখন আমাদের কিনতে হচ্ছে ১৭০ টাকার ওপরে। এ রসুন ১৯০ টাকার নিচে বিক্রি করার সুযোগ নেই।’ তিনি আরও বলেন, ‘বাজারে এখন দেশি ও আমদানি করা উভয় ধরনের রসুনের সরবরাহ কম। আবার আমদানি ব্যয় বেড়েছে। এ কারণেই রসুনের এমন দাম বেড়েছে। তবে আমাদের ধারণা, কয়েক দিনের মধ্যে রসুনের দাম কিছুটা কমে যাবে।’

এদিকে, রসুনের দাম বাড়লেও সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কিছুটা কমেছে। ব্যবসায়ীরা পেঁয়াজের কেজি বিক্রি করছেন ৩৫ থেকে ৪০ টাকায়, যা এক সপ্তাহ আগে ছিল ৪০ থেকে ৪৫ টাকা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *