ব‌রিশালে সাংবা‌দিক অপূর্ব অপু‌র উপর হামলা ও অপহরণ চেষ্টায় উদ্বেগ প্রকাশ করেছেন সাত বি‌শিষ্টজন

বরিশাল প্রতিনিধি :ব‌রিশা‌লে সাংবা‌দিক অপূর্ব অপু‌র উপর হামলা ও অপহরণ চেষ্টায় উ‌দ্বেগ প্রকাশ ক‌রে‌ছেন সাত বি‌শিষ্টজন। তারা এই ঘটনায় জ‌ড়িত‌দের দ্রুত সম‌য়ের ম‌ধে‌্য গ্রেপ্তার ক‌রে দৃষ্টান্তমূলক শা‌স্তি দাবী ক‌রে‌ছেন এবং ভ‌বিষ‌্যতে যা‌তে গণমাধ‌্যমকর্মী‌দের সা‌থে এই ধর‌ণের ঘটনা না ঘ‌টে সেই ল‌ক্ষ্যে যথাযথ ব‌্যবস্থা নেওয়ার আহবান জা‌নি‌য়ে‌ছেন।

মঙ্গলবার দুপু‌রে সাংবা‌দিক‌দের কা‌ছে এই উ‌দ্বে‌গে‌র কথা জা‌নি‌য়েছেন তারা।

ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের ভাইস চ‌্যা‌ন্সেলর প্রফেসর ড. ছা‌দেকুল আ‌রে‌ফিন ব‌লেন, এক কথায় ঘটনা‌টি উ‌দ্বেগজনক। আমার ম‌ধে‌্য আশংকার জন্ম দি‌য়ে‌ছে। যারা এই ঘটনার সা‌থে জ‌ড়িত তা‌দের অন‌তি‌বিল‌ম্বে গ্রেপ্তার ক‌রে আই‌নের আওতায় আনার আহবান কর‌ছি আইন শৃঙ্খলা বা‌হিনীর কা‌ছে।

সরকা‌রি ব্রজ‌মোহন ক‌লে‌জের অধ‌্যক্ষ প্রফেসর ড. গোলাম কিব‌রিয়া ব‌লেন, যে সাংবাদি‌কের সা‌থে ঘটনা ঘ‌টে‌ছে তা‌কে আ‌মি বেশ ভা‌লো ক‌রেই চি‌নি। তার অ‌নেক সংবাদ ব‌রিশা‌লে প্রশংসা কু‌ড়ি‌য়ে‌ছে। তা‌কে অপহর‌ণের চেষ্টা করা সাংবাদিক ও সাংবা‌দিকতার জন‌্য হুম‌কি এবং আমা‌দের জন‌্য উ‌দ্বে‌গের। দ্রুত সম‌য়ের ম‌ধ্যে এই ঘটনার বিচার প্রয়োজন।

স‌চেতন নাগ‌রিক ক‌মি‌টি ব‌রিশা‌লের সভাপ‌তি অধ‌্যা‌পিকা শাহ সা‌জেদা ব‌লেন, রবিবার ন‌্যাক্কারজনক এক ঘটনা ঘ‌টে‌ছে ব‌রিশা‌লে। ব‌রিশা‌লের সাংবা‌দিকতায় অপহরণ চেষ্টার মত ঘটনা এটাই প্রথম। একজন গণমাধ‌্যমকর্মী‌কে প্রকা‌শ্যে অপহরণ চেষ্টা যারা ক‌রে‌ছে তা‌দের এবং তা‌দের পেছ‌নে য‌দি কেউ থে‌কে থা‌কে তাহ‌লে তাদেরও গ্রেপ্তার করা করা উ‌চিৎ দ্রুত।

ব‌রিশাল সাংস্কৃ‌তিক সংগঠন সমন্বয় পরিষ‌দের সভাপ‌তি নজমুল হো‌সেন আকাশ ব‌লেন, অপু ব‌রিশা‌লের একজন সাহসী সাংবা‌দিক। তি‌নি অ‌নেক ভা‌লো ভা‌লো রি‌পোর্ট করে‌ছেন। তা‌র উপর হামলা ও অপহরণ চেষ্টা স‌ত্যিই উ‌দ্বে‌গের।

বাংলা‌দেশ ক‌লেজ শিক্ষক স‌মিতি ব‌রিশাল বিভাগীয় সভাপ‌তি অধ‌্যাপক মহসিন উল ইসলাম হাবুল ব‌লেন, অপু‌ একজন পু‌রোপু‌রি সংবাদকর্মী। সে বি‌ভিন্ন টে‌লি‌ভিশন চ‌্যা‌নে‌লে সুনা‌মের সা‌থে কাজ ক‌রে‌ছে। তার উপর হামলা বা অপহরণ চেষ্টা হ‌য়ে‌ছে মা‌নে গণমাধ‌্যমের উপর হ‌য়ে‌ছে। মুক্ত গণমাধ‌্যম চর্চায় এই ঘটনা আশংকার ও উ‌দ্বে‌গের।

সংগঠক শুভংকর চক্রবর্তী ব‌লেন, যে সাংবা‌দি‌কের সা‌থে ঘটনা সে সারা‌দিনই পেশাগত কাজ নি‌য়েই ব‌্যস্ত থা‌কে। তা‌র কো‌নো নিউ‌জে ক্ষিপ্ত হ‌য়ে এক‌টি মহল এই অপহরণ চেষ্টা চা‌লি‌য়ে‌ছে। বিষয়‌টি সি‌সি টি‌ভি ফু‌টে‌জে স্পষ্ট দেখা গে‌ছে। আমরা চাই দ্রুত সম‌য়ের মধ্যে অপহরণ চেষ্টায় ব‌্যবহৃত প্রাই‌ভেটকার‌টি আটক সহ জ‌ড়িত সক‌লকে গ্রেপ্তার হোক।

বাংলা‌দেশ ক‌মিউ‌নি‌টি পু‌লিশিং ফোরাম ব‌রিশাল মহানগর শাখার সভাপ‌তি স ম ইমানুল হা‌কিম ব‌লেন, মুক্ত সাংবা‌দিকতায় ন‌্যাক্কারজনক হস্ত‌ক্ষেপ আমা‌দের জন‌্য উ‌দ্বেগজনক। সাংবা‌দিকতার জন‌্যও বাধা এই ঘটনা।

প্রসঙ্গত, রোববার বিকাল সা‌ড়ে ৩টায় ব‌রিশাল নগরীর শীতলা খোলা এলাকার মুমীতু ক‌মিউ‌নি‌টি সেন্টা‌রের সাম‌নে সময় টি‌ভির ব‌রিশাল ব‌্যু‌রো প্রধান অপূর্ব অপুর উপর হামলা ও তা‌তে প্রাই‌ভেটকা‌রে ক‌রে অপহর‌ণের চেষ্টা চালায় একদল দুস্কৃ‌তিকা‌রি। এই ঘটনায় ব‌রিশাল কোতয়ালী ম‌ডেল থানায় মামলা দা‌য়ের করা হ‌লেও এখন পর্যন্ত অপহরণ চেষ্টায় ব‌্যবহৃত প্রাই‌ভেটকার ও জ‌ড়িত‌দের কাউ‌কেই গ্রেপ্তার কর‌তে পা‌রে‌নি পু‌লিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *