বরিশালে সেনা সদস্যের বাড়িঘর ভাংচুর অগ্নিসংযোগ! আহত ৭-আটক ৫ জন

শামীম আহমেদ, ॥

আদালতের আদেশ উপেক্ষা করে ভারাটে সন্ত্রাসীদের নিয়ে বরিশাল নগরীর ২৯ নং ওয়ার্ডে প্রকাশ্য দিবালকে সেনা সদস্যের বাড়িঘর ,মটরসাইকেল ভাংচুর ও স্বজনদের মারধর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে । এঘটনায় ৫ জনকে জিজ্ঞেসাবাদের জন্য আটক করেছে নগর বিমানবন্দর থানা পুলিশ ।
মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে বরিশাল সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ডের দক্ষিন বাঘিয়ার মৃতঃ কাঞ্চন আলী হাওলাদারের পৈত্রিক বসতবাড়িতে এই হামলার ঘটনা ঘটেছে।

হামলার শিকার কাঞ্চন হাওলাদারের বড় ছেলে ফারুক হাওলাদার জানায় , আমরা দ্বির্ঘদিন ধরে পৈত্রিক রেকর্ডিয় সম্পত্তিতে দুটি ঘর নির্মান করে ভসবাস করতে ছিলাম। বছর খানেক ধরে দক্ষিন বাঘিয়ার মৃতঃ আঃ হক হাওলাদারের ছেলে আল আমিন ও পশ্চিম কাউনিয়া এলাকার ইসমাইল মিয়ার ছেলে নজরুল ইসলাম গংরা আমাদের পৈত্রিক ভিটা থেকে জোড়পূর্বক উচ্ছেদের হুমকি দিয়ে আসছিল ।এঘটনায় গত ৯ মার্চ ২০২২ ইং সালে ফারুক হাওলাদারের ছোট ভাই মোঃ টিটু হাওলাদার বাদী হয়ে বরিশাল বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী আইনের ১৪৫ ধারায় আল আমিন ও নজরুল সহ-নামধারী ৬ জন সহ-অজ্ঞাতনামা ৭-৮ জনের বিরুদ্ধে বিরোধীয় বরিশাল সদর উপজেলাধীন জে,এল, ৩২ নং বাঘিয়া মৌজার বিএস ২১২ নং খতিয়ানের বিএস হালদাগ ৬৫৮,৬৫৯,৬৬১ নং হাল দাগের অন্তর্ভুক্ত .৩৮ একর জমিতে বিবাদীদের বিরুদ্ধে শো-কজ ,প্রসেডিং স্থাপন সহ বিরোধীয় সম্পত্তিতে প্রবেশে নিষেধাজ্ঞা চেয়ে মামলা করেন। যার এমপি মামলা নং ৫৯/২০২২।

আদালতের বিজ্ঞ বিচারক নালিশি আমলে নিয়ে বরিশাল সদর এসিল্যান্ডকে সরেজমিনে তদন্ত করে জমির মালিকানা ও দখল প্রতিবেদন আগামী ১৪-৭-২০২২ ইং তারিখের মধ্যে তদন্ত আদালতে জমা দেয়ার নির্দেশ প্রদান করে।

মামলা করার পর থেকেই বিবাদীরা ফারুক- টিটু গংদের জমি থেকে জোর পূর্বক বেদখল ও উচ্ছেদের পায়তারা করে আসছিল বলে জানায় আহত ফারুক হাওলাদার। তারই ধারাবাহিকতায় ২৪ মে- বেলা সাড়ে ১১ টার দিকে পুর্বপরিকল্পিতভাবে ভারাটে ১ শত’র অধিক সস্বস্ত্র সন্ত্রাসীদের নিয়ে অতর্কিত হামলা চালিয়ে তাদের বসবাসরত ২ টি ঘর ভেঙ্গে গুড়িয়ে দেয়,ঘরে থাকা মালামাল ,নগত টাকা স্বর্নালংকার লুট করে ,গবাদী পশুর খাবারের জন্য রাখা নাড়ার পালায় আগুন ধরিয়ে দেয় ।

তাদের বিরুদ্বে প্রতিবাদ ও প্রতিরোধ করতে গেলে আল আমিন ও নজরুল গংদের ভারাটে সন্ত্রাসী জিহাদ তাদের দলবল দেশিয় অস্ত্রদিয়ে হামলা চালিয়ে ফারুক হাওলাদার(৪৫),মা-লাল বরু(৭৫),বড়বোন,দেলোয়ারা(৪০)তহমিনা (৪০),রিহিমা (৩০) , বড় বোনের জামাই অবঃপুলিশ সদস্য সফিকুর রহমানের উপর হামলা চালায় ।আহতরা বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ সময় ছিুটিতে থাকা দেলায়ারা বেগমের ছোট ছেলে সেনাবাহিনীর সদস্য মোঃ মাহাদি হাসান প্রতিবাদ করতে গেলে তার উপরও হামলা চালানোর পাশাপাশি তার টিভিএস আর,টি,আর মটর সাইকেল ভেঙ্গেফেলে।

হামলার বিষয়ে বিমান বন্দর থানা পুলিশের সহযোগীতা চেয়ে ফোন করলে তারা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে ও ঘটনাস্থল থেকে ৫ জনকে জিজ্ঞেসাবাদের জন্য আটক করেছে বলে জানায় ওসি কমলেশ চন্দ্র হালদার। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানায় আহত ফারুক হাওলাদার।

হামলা ও অভিযোগের বিষয়ে নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি মোবাইলে কিছু বলবেনা বলে ফোন কেটে দেন।
এবিষয়ে অভিযুক্ত সাবেক ছাত্রদল ও বর্তমান ১ নং ওয়ার্ড অ”লীগের সদস্য জিহাদ জানায়, আমার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা , আমার খালাতো ভাই মিজান ঐখানে ৫ বছর পূর্বে জমি কিনেছে সেই জমি বুঝিয়া নিতে গিয়ছিলাম হটাৎ করে টিটু হাওলাদার গংরা আমাদের উপর হামলা চালায় । হামলায় মিজান (৪৭) মাথায় গুরুতর আঘাত পেয়ে বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন রয়েছে । আমরাও মামলার প্রস্তুতি নিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *