বরিশালে রেজিস্ট্রেশনকৃর্ত সিএনজি চলাচল সহ ৩ দফা দাবী আদায়ের অবস্থান কর্মসূচী পালন

শামীম আহমেদ ॥

বরিশাল জেলাপর্যায়ে রেজিস্ট্রেশনকৃত সি এন জি চলাচলের অনুমতি, মহাসড়কে সার্ভিস লেন নির্মাণ করাসহ ৩ দফা দাবিতে সি এন জি এল পি জি থ্রি হুইলার মালিক চালক ইউনিয়নের মানববন্ধন সহ অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ রোববার (২৩শে) মে জেলাপর্যায়ে জেলার রেজিষ্ট্রেশনকৃত সি এন জি গাড়ির চলাচল নিশ্চিত করা, মহাসড়কে থ্রি-হুইলার চলাচলের জন্য সার্ভিস লেন চালু করা, জরুরি রোগী পরিবহন ও গ্যাস রিফিলের জন্য মেট্রোতে প্রবেশের অনুমতিসহ ৩ দফা দাবি আদায়ে সকাল ১১টায় বরিশাল জেলা সি এন জি চালক-মালিক ইউনিয়নের পক্ষ থেকে জেলা প্রশাসন ও বি আর টি এ কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি পেশ অনুষ্ঠিত হয়।

অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন বরিশাল জেলা সি এন জি এল পি জি থ্রি হুইলার মালিক চালক ইউনিয়নের সভাপতি হাসান জাহাঙ্গীর ও পরিচালনা করেন ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আজিজুল ইসলাম সোহান। বক্তব্য রাখেন ইউনিয়নের উপদেষ্টা ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডাঃ মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সহ-সভাপতি দুলাল মল্লিক, শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সন্তু মিত্র, বরিশাল জেলা সি এন জি এল পি জি থ্রি হুইলার মালিক চালক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মোঃ ইসা, কাজী হারুনার রসিদ,সদস্য আরাফাত, বেল্লাল প্রমুখ।

বক্তারা বলেন বি আর টি এ থেকে জেলার রেজিস্ট্রেশন থাকার পর ও বাস মালিক সমিতি ও প্রশাসনের সম্মিলিত বাধায় বরিশাল জেলায় প্রায় ৪ শত সি এন জি এল পি জি থ্রি হুইলার গত ৮ মাস ধরে চলাচল করতে পারছে না। একদিকে আন্তঃজেলা রুটে এসব গাড়ি চলাচল করতে পারছেনা আরেকদিকে গ্যাস রিফিল করার জন্য বা জরুরি রোগী পরিবহন করার জন্য মেট্রোপলিটন এলাকায় ঢুকতে পারেনা। আবার গাড়িগুলি চলাচল করতে না পারলেও গাড়ি বিক্রয়কারী শোরুম থেকে কিস্তির জন্য শ্রমিকদের চাপ দিচ্ছে। জেলার রেজিস্ট্রেশনকৃত এই চারশত সি এন জির জন্য বক্তারা দাবি করেন-
আন্তঃজেলা রুটে জেলার রেজিস্ট্রেশনকৃত সি এন জি গাড়ির চলাচল নিশ্চিত করতে হবে । মহাসড়কে থ্রি হুইলার চলাচলের জন্য সার্ভিস লেন চালু করতে হবে ।

জরুরি রোগী পরিবহন ও গ্যাস রিফিল এবং সার্ভিসিং এর জন্য মেট্রোপলিটন এলাকায় প্রবেশের পারমিট দিতে হবে।
জেলাপর্যায়ে চলাচল নিশ্চিত না হওয়া পর্যন্ত জেলায় রেজিস্ট্রেশন সি এন জির শোরুমের কিস্তি মওকুফ করতে হবে।

ডিসি অফিসের সামনে অবস্থান কর্মসূচিতে বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) গৌতম বাঢ়ৈ শ্রমিকদের কাছে এসে স্মারকলিপি গ্রহণ করেন ও সি এন জি চলাচলের সংকট দ্রুতত সমাধানের আশ্বাস দেন।

এর পূর্বে তারা সদররোডে এক বিশাল শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি ফপাল করে পরে মিছিল নিয়ে জেলা প্রশাসক দপ্তরে অবস্থান কর্মসূচি পালন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *