ফের দেশে বাড়ল করোনায় শনাক্তের সংখ্যা

ডেস্ক রিপোর্ট:

দেশে টানা এক মাস করোনাভাইরাসে কেউ মারা যায়নি। গত ২০ এপ্রিল করোনায় সর্বশেষ মৃত্যুর খবর জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। আজ শুক্রবার অবধি করোনায় কেউ মারা না গেলেও গত ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্ত।

আজ পর্যন্ত গত এক মাসে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক বিজ্ঞপ্তি থেকে করোনায় মৃত্যুহীন এক মাসের পরিসংখ্যান জানা গেছে।

দেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম তিন জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ এ ভাইরাসে দেশে প্রথম একজনের মৃত্যু হয়।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর পর থেকে এর আগে আর কখনও টানা এক মাস করোনায় মৃত্যুহীন থাকেনি বাংলাদেশ। ফলে এটি দেশের জন্য স্বস্তির খবর বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আজ স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য বলছে, দেশে করোনায় মৃত্যুর সংখ্যা এখন পর্যন্ত ২৯ হাজার ১২৭ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ৫০ জনকে নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ১৮৮ জন।

এ ছাড়া শেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২২১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৭৫ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ৩১৫ এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ছয় হাজার ৩১৩টি। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪০ লাখ ৭৫ হাজার ১৩টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৭৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *