রসিদে স্বাক্ষর না দিয়েই ধমক দিয়ে জরিমানা নেন ঝালকাঠি সদর ইউএনও

ঝালকাঠি প্রতিনিধি।।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অর্থদন্ডে দন্ডিত করে জরিমানা রসিদে স্বাক্ষর না দিয়েই রসিদ হস্তান্তর করার অভিযোগ উঠেছে ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী অফিসার সাবিকুন্নাহারের বিরুদ্ধে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে শহরের বাসন্ডা এলাকায় যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে এঘটনা ঘটে। স্বাক্ষরযুুুুুুুুুুুুুুুুুুুুুুক্ত রসিদ না নিয়ে অভিযুক্ত প্রস্থান করেছেন কেন? এ জন্য এর দায়ভার আমার না বলে দাবী করেছেন ইউএনও।

ভুক্তভোগী অভিযোগ করে জানান, মঙ্গলবার দুপুর ১২টার দিকে শহরের বাসন্ডা এলাকায় যুব উন্নয়ন অধিদপ্তরের সামনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এতে আব্দুল মান্নান নামে এক মোটর সাইকেল চালকের হেলমেট না থাকায় পাঁচশত টাকা জরিমানা করা হয়। আত্মপক্ষ সমর্থনে আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন্নাহারের সাথে কথা বলতে চাইলে তিনি কোন কথা না বলে ধমক দিয়ে গাড়িতে ওঠেন। পরে ইউএনও’র সিএ জরিমানার রসিদটি হস্তান্তর করেন। আব্দুল মান্নান তাওহীদ দৈনিক ভোরের কাগজ পত্রিকার জেলা প্রতিনিধি এবং ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
আব্দুল মান্নান তাওহীদ দুঃখ প্রকাশ করে জানান, আমার হেলমেট ছিলো না তাই তিনি আমাকে জরিমানা করেছেন। আমি কোন কথা বলতে চাইলে তিনি (ইউএনও) আমাকে ধমক দিয়ে কথা বললেই আরো জরিমানা বাড়বে বলে হুমকি দেন। এরপর তিনি গাড়িতে উঠে যান, তার সহকারী আমার হাতে জরিমানার রসিদটি তুলে দেন।
এব্যাপারে আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সাবেকুন্নাহার জানান, অভিযুক্ত ব্যক্তি তার নিজের দোষ স্বীকার করায় জরিমানা করা হয়েছে। জরিমানার রসিদে তার স্বাক্ষর না থাকার ব্ষিয়ে বলেন, যাকে জরিমানা করে রসিদ দেয়া হয়েছে তিনি স্বাক্ষর না নিয়ে চলে গেছেন কেন? জরিমানার টাকা রাস্ট্রীয় কোষাগারে জমা হয়েছে। আপনি (প্রতিবেদক) সামনাসামনি আসেন, আইন আছে-আইন অনুযায়ী কথা হবে। সেক্ষেত্রে আপনি যদি আইনের মধ্যে পড়েন আপনাকেও জরিমানা করা হবে।

ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) লতিফা জান্নাতিকে বিষয়টি অবহিত করা হলে তিনি স্বাক্ষর বিহীন জরিমানার রসিদ হোয়াটসঅ্যাপের মাধ্যমে সংরক্ষণ করেন এবং বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *