বরিশালে হাসপাতালের টয়লেটের পাইপ থেকে নবজাতক উদ্ধার

ডেস্ক রিপোর্ট:

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) টয়লেটের পাইপ ভেঙে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। শনিবার সন্ধ্যায় মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

নবজাতকের পিতা নেয়ামত উল্লাহ পেশায় জেলে এবং মা শিল্পী বেগম গৃহবধূ। তারা পিরোজপুর জেলার স্বরূপকাঠির গণমান শেখপাড়া বাজার এলাকার বাসিন্দা।

নবজাতকের বাবা পিরোজপুরের স্বরূপকাঠির শেখপাড়া গ্রামের নেয়ামত উল্লাহ বলেন, ‘অন্তঃসত্ত্বা অবস্থায় আমার স্ত্রীকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি। পরে ডাক্তার সিজারের  সিদ্ধান্ত নেয়। বিকেলে অপারেশনের ওষুধ কিনতে বাইরে যাই। ফিরে এসে দেখি টয়লেটের সামনে অনেক ভিড়। স্বজনরা কান্নাকাটি করছেন। জানতে পারি- টয়লেটে গেলে কমোডে সন্তান প্রসব হয়ে যায়।  আমি টয়লেটের মধ্যে হাত ঢুকিয়েও কিছু পাইনি। কান দিয়ে শুনি টয়লেটের পাইপের মধ্য দিয়ে কান্নার আওয়াজ আসছে। এর মধ্যে হাসপাতালের লোকজন ফায়ার সার্ভিস খবর দেয়। আমি কারো অপেক্ষা না করে দোতালায় গিয়ে টয়লেটের পাইপ ভেঙে  সন্তানকে বের করে নিয়ে আসি।’

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম জানান, উদ্ধার করা শিশুকে বিশেষ সেবা ইউনিটে ও তার মা প্রসূতি ওয়ার্ডে বর্তমানে চিকিৎসাধীন। এদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। পাশাপাশি একটি তদন্ত কমিটিও গঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *