শেষ দিনেও ঢাকা ছাড়ছে মানুষ

কাল পবিত্র ঈদুল ফিতর। প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপনে আজও রাজধানী ছাড়ছে ঘরমুখো মানুষ। তবে, শেষদিনের ঈদযাত্রায় বাস ও রেলস্টেশনে ভিড় কম, চাপ নেই ফেরিঘাটে।

গতকালের তুলনায় রাজধানীর গাবতলী বাস টার্মিনালগুলোতে যাত্রীদের চাপ নেই। কিন্তু, অতিরিক্ত ভাড়া নেয়ার অভিযোগ রয়েছে। রাজধানীর অন্যান্য বাস টার্মিনালগুলোতেও ঘরমুখো মানুষের তেমন ভিড় নেই। গাবতলীর বাস কাউন্টারগুলো যাত্রী সংকটে। এমন কি যাত্রীর চেয়ে বাসের সংখ্যা বেশি লক্ষ্য করা গেছে। সরেজমিনে দেখা যায়, গাবতলীর বিভিন্ন কাউন্টারের লোকজন যাত্রীদের ডেকেও টিকিট বিক্রি করতে পারছেন না। যাত্রী দেখলেই বিভিন্ন কাউন্টারের শ্রমিকরা কাছে গিয়ে জিজ্ঞাসা করছে কোথায় যাবেন? যাত্রীদের কাছ থেকে সাড়া না পেয়ে আবারও নিজ কাউন্টারের সামনে ফিরে যাচ্ছেন।

এদিকে, আজ (সোমবার) অনেকটাই ফাঁকা কমলাপুর রেল স্টেশন। রাজধানীর অন্য রেল স্টেশনগুলোতেও নেই যাত্রীদের ভিড়। ঈদের দিন তিনটি রুটে লোকাল ট্রেন চলবে। পরের দিন থেকে আবারো স্বাভাবিক হবে রেল চলাচল।

অন্যদিকে, ভোরে কালবৈশাখী ঝড়ের কারণে কিছুটা ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো মানুষ। বৃষ্টি ও ঝড়ের জন্য অনেকেরই ঈদযাত্রা বিঘ্নিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *