মন্দিরে পবিত্র কোরআন, আটক ১

ডেস্ক রিপোর্ট:

পটুয়াখালীর বাউফলে মন্দিরে পবিত্র কোরআন শরিফ রাখার সময় ইদ্রিস খান নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা দায়ের হয়েছে। ৪৫ বছর বয়স্ক ইদ্রিস খানের গ্রামের বাড়ি বরিশালের বাকেরগঞ্জের শাপলাখালি ইউনিয়নে। তবে তিনি পটুয়াখালীর দুমকীর জলিসা এলাকায় বসবাস করেন। এসব তথ্য নিশ্চিত করেছেন বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন।

স্থানীয়দের বরাতে তিনি বলেন, ‘বগা ইউনিয়নের উত্তর রাজনগর-পালপাড়া সার্বজনীন কালী মন্দিরে ভোরে পবিত্র কোরআন শরিফ রাখার অভিযোগে তাকে আটক করেন এলাকাবাসী। এরপর পুলিশ তাকে থানায় নিয়ে আসে। তার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে মামলা করে পুলিশ।’ ওসি জানান, কী কারণে ইদ্রিস মন্দিরে গিয়েছিল তা তদন্ত করা হচ্ছে। এখন পর্যন্ত ইদ্রিসের কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতা পাওয়া যায়নি।

এলাকায় অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান ওসি। পটুয়াখালী পুলিশ সুপার মোহম্মদ শহীদুল্লাহ জানান, এ বিষয়ে কোন ছাড় দেয়া হবে না। ঘটনা তদন্তে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হচ্ছে।
গত বছর দুর্গাপূজায় সারা দেশে উৎসবমুখর পরিবেশের মধ্যে ১৩ই অক্টোবর ভোরে কুমিল্লার একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ রাখার ঘটনায় দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে সাম্প্রদায়িক সহিংসতা।
পরে মন্দিরে কোরআন রাখার অভিযোগে ইকবাল নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। ইকবাল এখন কারাগারে আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *