রানা প্লাজা ট্র্যাজেডি দিবসকে সামনে রেখে নিহতদের স্মরনে মোমবাতি প্রজ্জলন

ডেস্ক রিপোর্ট:

সাভারে রানা প্লাজা ট্র্যাজেডি দিবসকে সামনে রেখে নিহতদের স্মরনে মোমবাতি প্রজ্জলনসহ বিভিন্ন দাবিতে প্রতিবাদ কর্মসুচি পালিত হয়েছে।
শনিবার (২৩ এপ্রিল) সন্ধায় সাভারের রানা প্লাজার সামনে শহীদ বেদিতে মোমবাতি জালিয়ে নিহতদের স্মরন করে তাদের পরিবার, আহত শ্রমিক এবং বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা কর্মীরা।
এর আগে বিকেলে রানা প্লাজা ধসে নিহত শ্রমিকদের স্মরণে পোশাক শিল্পে শোক দিবস ঘোষণা, রানা প্লাজার সামনে স্মৃতি স্তম্ভ নির্মানের, ক্ষতিগ্রস্থ শ্রমিকদের এক জীবনের ক্ষতিপূরণ, পুনর্বাসন এবং এ ঘটনায় দোষীদের দ্রুত শাস্তি দাবি করে প্রতিবাদ সমাবেশ বিভিন্ন শ্রমিক সংগঠনগুলো।

এসময় রানা প্লাজা দুর্ঘটনার নয় বছর পূর্ণ হলেও এখনও ক্ষতিপূরণ নিশ্চিত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন শ্রমিক নেতারা। তারা এই দুর্ঘটনাকে হত্যাকাণ্ড উল্লেখ করে দ্রুত দোষীদের শাস্তি দাবি করেন। প্রতিবাদ সমাবেশ ও মোমবাতি প্রজ্জ্বলন কর্মসুচিতে গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক খায়রুল মামুন মিন্টু, বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম সুজন, বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন ঠান্ডু, সহ-সাংগঠনিক সম্পাদক সফিউল আলম, বিল্পবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি অরবিন্দ ব্যাপারী, সাভার রানা প্লাজা শ্রমিক ইউনিয়নের সভাপতি এমদাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *