হল ছাড়বেন না ঢাকা কলেজের শিক্ষার্থীরা

ডেস্ক রিপোর্ট:

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার পর আগামী ৫ মে পর্যন্ত হল বন্ধের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এই ঘোষণা প্রত্যাখ্যান করে শিক্ষার্থীরা বলছেন, তারা যেকোনো মূল্যে হল-ক্যাম্পাসে অবস্থান করবেন।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলে ঢাকা কলেজের শহীদ আ. ন. ম নজিব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে সম্মিলিতভাবে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রনেতারা প্রশাসনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে এ ঘোষণা দেন।

এ সময় শিক্ষার্থীরা ঢাকা কলেজের অধ্যক্ষের অপসারণসহ ছাত্রদের ওপর পুলিশের গুলি চালানোর ঘটনার বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। ঢাকা কলেজের অধ্যক্ষ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উদ্ভুত পরিস্থিতিতে মঙ্গলবার (১৯ এপ্রিল) থেকে ৫ মে (বৃহস্পতিবার) পর্যন্ত ঢাকা কলেজের হলসমূহ বন্ধ ঘোষণা করা হলো। মঙ্গলবার বিকালের মধ্যে ছাত্রাবাস খালি করার নির্দেশ দেওয়া হলো।

এর আগে, সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাতে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। মধ্যরাতে সংঘর্ষ থামলেও মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল থেকে নিউমার্কেট এলাকা অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এরপর সোয়া ১০টার দিকে আবারও শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে নিউমার্কেটের সকল দোকানপাট বন্ধের সঙ্গে সড়কের উভয় পাশে যানবাহন চলাচলও বন্ধ হয়ে যায়। বেলা গড়াতেই সংঘর্ষ রণক্ষেত্রে রূপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *