চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের বিরুদ্ধে বানারীপাড়ায় মানববন্ধন

শামীম আহমেদ. ॥
বরিশালের বানারীপাড়া উপজেলার ৩নং সৈয়দকাঠী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মৃধার বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১১ টায় বানারীপাড়া উপজেলার ৩নং সৈয়দকাঠী ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধনের আয়োজন করে সৈয়দকাঠী ইউনিয়ন মৎস্যজীবী কল্যান সমিতি ও সর্বস্তরের জনগন।
এর আগে রোববার বরাদ্দের চাল আত্মসাৎ ও টাকার বিনিময়ে জেলে কার্ড বিতরণের প্রতিবাদে বরিশাল নগরের অশ্বিনী কুমার টাউন হলের সামনে মানববন্ধন করে বানারীপাড়া উপজেলার সৈয়দকাঠী ইউনিয়নের জেলে সম্প্রদায়ের একটি অংশ।
ওই মানববন্ধনে জেলেরা অভিযোগ করেন প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জেলেদের মাঝে বরাদ্ধকৃত চাল বিতরণে কম দেওয়া ও কার্ডের বিনিময়ে ১৫০/২০০ টাকা করে হাতিয়ে নিচ্ছে চেয়ারম্যান ও তার লোকজন।
তাদের করা এমন অভিযোগ ভিত্তিহীন ও ষড়যন্ত্রমুলক দাবি করে পাল্টা মনববন্ধন করে সৈয়দকাঠী ইউনিয়ন মৎস্যজীবী কল্যান সমিতি ও সর্বস্তরের জনগন।
উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শহীদুল ইসলাম মৃধার সভাপতিত্বে ও ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য সুমন মুন্সির সঞ্চালনায় মানবন্ধনে বক্তব্য রাখেন, ৩নং সৈয়দকাঠী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মৃধা, আওয়মী লীগ নেতা মো. বজলুর রহমান, ছাত্রলীগ সভাপতি রাজু আহমেদ, মৎস্যজীবী কল্যান সমিতির সাধারন সম্পাদক সেলিম সরদার, ইউপি সদস্য মনোয়ারা, সনিয়া সিকদার, অপু হালদার, জেলে মো. হায়দার, মো. আজিজ শেখ, শহীদ হাওলাদার প্রমুখ।
মানবন্ধনে সৈয়দকাঠী ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন মৃধা বলেন, নির্বাচনের শুরু থেকেই আমার বিরুদ্ধে একটি কুচক্রি মহল ষড়যন্ত্র করে আসছে। আমার বিরুদ্ধে যে অপবাদ দিয়ে মানবন্ধন করেছে তা পুরটাই সাজানো। জেলেদের নিয়ে মানববন্ধন করলেও সেখানে কোন জেলে ছিলনা। তাছাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা ও ট্যাগ অফিসার এর উপস্থিতিতেই চাল বিতরন করা হয়েছে।
তিনি অভিযোগ করে বলেন, ডাকাত দলের প্রধান ও স্থনীয় সন্ত্রাসী আলম বেপারী আমার বিরুদ্ধ এই কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আমরা কাজ করে যাচ্ছি। কিন্তু এই মহলটি জামাত বিএনপির এজেন্ট হয়ে বার বার চক্রান্ত করছে। এদেরকে শক্তহাতে প্রতিহত করা হবে।
এসময় তিনি আরো বলেন, বানারীপাড়া উপজেলার ৩নং সৈয়দকাঠী ইউনিয়নে মোট জেলের সংখ্যা ৭৮০। এর মধ্যে কার্ডধারী জেলে রয়েছে ৪৫৭ জন। নতুন জেলে ৪০৩ জন। আর দুই মাসে প্রত্যেক জেলের জন্য বরাদ্দ দুই মন অথাৎ ৮০ কেজী করে চাল বিতরন করা হয়েছে। কিন্তু বরাদ্দ কম আসায় নতুন নিবন্ধিত জেলেদের চাল এখনও দেওয়া হয়নি। এরজন উপজেলা মৎস্য কর্মকর্তার কাছে আরো বরাদ্দ চেয়েছি আমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *