বরিশালে অস্ত্র মামলায় এক ব্যক্তির কারাদণ্ড

বরিশালে অস্ত্র মামলায় এক ব্যক্তির ১৭ বছর কারাদণ্ড হয়েছে। বরিশালের বিশেষ ট্রাইব্যুনাল-৬ এর বিচারক মো. শিবলী নোমান খান বৃহস্পতিবার বিকেলে আসামির অনুপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। দন্ডপ্রাপ্ত সরোয়ার প্যাদা জেলার গৌরনদী উপজেলার মিয়ারচর এলাকার মৃত আজাহার মৃধার ছেলে।

মামলার উদ্বৃতি দিয়ে ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী রাসেল হোসেন সিকদার জানান, ২০১৮ সালের ৬ জুলাই র‌্যাবের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আমেরিকায় তৈরী একটি পিস্তল, ৩ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগজিনসহ সরোয়ার প্যাদাকে আটক করে। এ ঘটনায় ওইদিনই র‌্যাবের ডিএডি লুৎফর রহমান বাদী হয়ে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করেন। একই বছরের ৫ আগস্ট তদন্ত কর্মকর্তা গৌরনদী থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেন আসামী সরোয়ারকে একমাত্র অভিযুক্ত করে আদালতে এই মামলার অভিযোগপত্র জমা দেন।

পরে ট্রাইব্যুনালে ১১ জনের সাক্ষ্য গ্রহন শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় গতকাল অস্ত্র আইনে ১০ বছর এবং বিস্ফোরক আইনে ৭ বছরসহ মোট ১৭ বছরের কারাদন্ডের আদেশ দেন বিচারক। তবে দুটো সাজা একই সঙ্গে কার্যকর হবে। রায় ঘোষণার সময় আসামি পলাতক থাকায় ট্রাইব্যুনাল তার বিরুদ্ধে সাজা এবং গ্রেফতারি পরোয়ানা জারীর নির্দেশ দিয়েছেন বলে জানান বেঞ্চ সহকারী রাসেল হোসেন সিকদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *