আজ দেশের মানুষ এক বেলা খাইলে আরেক বেলা খাইতে পায় না – বিলকিস জাহান শিরিন

শামীম আহমেদ ॥

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও সর্বগ্রাসী দূর্নীতির প্রতিবাদে কেন্দ্রীয় কমিটির দেশব্যাপি ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে বরিশাল সদর উপজেলা বিএনপি আয়োজিত প্রতীকী অনশন কর্মসূচি পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (৩১ই) মার্চ সকাল ১০ থেকে ৩টা পর্যন্ত সদররোডস্থ বরিশাল মহানগর ও জেলা বিএনপি কার্যলয়ের সামনে পালিত হয়।

বরিশাল সদর উপজেলা বিএনপি সভাপতি এ্যাড, কাজী এনায়েত হোসেন বাচ্চুর সভাপতিত্বে প্রতীকী অনশন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি এ্যাড, বিলকিস জাহান শিরিন।

প্রধান অতিথি শিরিন বলেন, দেশে প্রতিদিন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যে বদ্ধির সংবাদ প্রচারিত হওয়ার পরও এই অবেধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অসহায় সাধারন মানুষের ভাগ্য নিয়ে রসিকতা করে বলে জিনিসের দাম নাকি সহনলিলতার মধ্যে রয়েছে।

তিনি আরো বলেন, এই আওয়ামী লীগ দেশের স্বাধিনতা খেয়েছে এখন গণতন্ত্রকে খেয়ে ফেলেছে ছাত্রলীগ,যুবলীগ ও পুলিশ লীগ দিয়ে। আজ দেশে ক্ষুদার যন্ত্রনায় মা তার সন্তানকে বিক্রি করছে। আজ মানুষ এক বেলা খাইতে পারলে আরেক বেলা খাইতে পায় না।

এসময় অন্যান্য বক্তরা বলেন, এই ফ্যাসিবাদী অবৈধ নিশিরাতের সরকার পতনের ১ দফা গণ আন্দোলন দিন দিন বেগবান হচ্ছে আমরা এই সরকারের পতন না ঘঠিয়ে বিএনপি নেতা কর্মীরা ঘড়ে ফিরে যাবে না। তাই প্রতিটি মুহুর্তে বিএনপি ও দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে রাজপথে আরো স্বোচ্চার হওয়ার আহবান জানান।

অনশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাত উল্লাহ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক বরিশাল জেলা বিএনপি সভাপতি এবায়েদুল হক চাঁন, বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপি আহবায়ক এ্যাড, মজিবর রহমান নান্টু, সদস্য সচিব এ্যাড,আকতার হোসেন মেবুল, মহানগর বিএনপি সদস্য সচিব এ্যাড মীর জাহিদুল কবির জাহিদ, মহানগর বিএনপি সদস্য আ.ন.ম সাইফুল আহসান আজিম,জেলা বিএনপি সদস্য এ্যাড, সাদেকুর রহমান লিঙ্কন,কোতয়ালী বিএনপি সহ-সভাপতি আলহাজ্ব নুরুল আমিন, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম সেলিম মোল্লা,সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মন্টু খান, বরিশাল সদর উপজেলা কৃষকদল সভাপতি আনোয়ার হোসেন তালুকদার,মহানগর কোতয়ালী বিএনপি নেতা রফিকুল ইসলাম,স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু,জেলা স্বেচ্ছাসেবকদল সাধারন সম্পাদক রফিকুল ইসলাম জনি, সদর উপজেলা যুবদল সাবেক সভাপতি কবির হোসেন,জেলা ছাত্রদল সাধারন সম্পাদক কামরুল আহসান সহ মহিলা দল স্বেচ্ছাসেবকদল,যুবদল,ছাত্রদল নেতৃবৃন্দ ও বিএনপি বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *