বাবুগঞ্জে ঐতিহ্যবাহী লাঠিখেলা অনুষ্ঠিত

গ্রামীণ সংস্কৃতির একটি অংশ লাঠি খেলা। ঐতিহ্যবাহী এই খেলাটি এখনো বেশ জনপ্রিয়। আবহমানকাল ধরে বাবুগঞ্জে এক সময় বিনোদনের একটি অংশ ছিল লাঠি খেলা। কিন্তু কালের বির্বতণে মানুষ আজ ভুলতে বসেছে এই খেলাটি।
গতকাল মঙ্গলবার বিকেলে বরিশালের বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউনিয়নের পশ্চিম ভূতেরদিয়া গ্রামের ফরাজি বাড়ির হাট/বাজার (কেদারপুর খেয়াঘাট) কমিটির উদ্যোগে এই খেলার আয়োজন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ মান্নান মাস্টার, মোঃ খন্দকার কামাল হোসেন, কেদারপুর ইউপি চেয়ারম্যান মোঃ নূরে আলম বেপারী,
নুরুজ্জামান পুলু মাস্টার,  প্রভাষক হুমায়ুন কবির,সেলিম রেজা, মোঃ শহিদুল ইসলাম মাস্টার,  স্থানীয় ইউপি সদস্য মোঃ মুসা আলী, সাবেক ইউপি সদস্য মোঃ রোকন মিয়া, মোঃ জাকির হোসেন সহ স্থানীয় বিভিন্ন সামাজিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে বলেন, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা আজ হারিয়ে যাচ্ছে। এক সময় এই খেলা দেখার জন্য হাজার হাজার দর্শক জড়ো হতো। লাঠি খেলা টিকিয়ে রাখতে স্থানীয়রা ফরাজি বাড়ির বাজার  উদ্বোধন উপলক্ষে এ আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান বক্তারা।
লাঠি খেলা প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ মান্নান মাস্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *