বরিশালে পুলিশের ওপর হামলা, যুবলীগের সভাপতিসহ গ্রেফতার-৭

শামীম আহমেদ ॥

স্থানীয় সেচ্ছাসেবকলীগ নেতার নেতৃত্বে বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুর ইউনিয়নের শাওড়া সৈয়দ খালী পুলিশ ফাঁড়িতে হামলার অভিযোগ উঠেছে।

 

এ ঘটনায় হরিনাথপুর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শাহারিয়ার বাদলসহ নামধারী ও অজ্ঞাত মিলিয়ে দেড়শত জনকে আসামী করে মামলা দায়ের করেছে ওই পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মিজানুর রহমান। যেখানে পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছে।

 

এরইমধ্যে ইউনিয়ন যুবলীগের সভাপতি মতিউর রহমান বিপ্লব ওরফে বিপ্লব খন্দকারসহ ওই মামলার ৭ আসামীকে বিভিন্ন স্থানে অভিযানে গ্রেফতার করা হয়েছে বলে রোববার (২৭ মার্চ)বিকেলে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইউনুস মিয়া।

 

তিনি আরো জানান, আসামীদের সিসি ক্যামেরার ফুটেজ দেখে সনাক্ত এবং গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারেও অভিযান চলছে।

 

এদিকে ঘটনার বিবরণে শাওড়া সৈয়দ খালী পুলিশ ফাঁড়ির উপ পরিদর্শক মিজানুর রহমান বলেন, শনিবার রাতে ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শাহারিয়ার বাদল ওরফে বাদল সিকদারের নেতৃত্বে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা পুলিশ ফাঁড়িতে আকস্মিক প্রবেশ করে এবং অতর্কিত হামলা চালায়। এসময় কনষ্টেবল মেহেদী হাসানকে এলোপাথারি মারধর শুরু করলে আমি তাদেরকে বাধা দিতে চাইলে তারা আমাকেও মারধর করে। পরে তারা ফাঁড়ির বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে। তাদের এই হামলার ঘটনাটি ফাড়ির সিসি ক্যামেরা ফুটেজে রয়েছে।

 

কনষ্টেবল মেহেদী হাসান বলেন, শনিবার সন্ধ্যার পর বাজার থেকে ফাঁড়ির দিকে আসতে ছিলাম। হঠাৎ একটি ভ্যানগাড়ি সজোড়ে আমাকে ধাক্কা দেয়। তাই ভ্যানগাড়ি চালককে রাগারাগি করেছিলাম। এ ঘটনাটি ভ্যানচালক নেতাকর্মীদের নিকট জানালে তারা আমাকে ফাঁড়ির মধ্যে এসে অতর্কিত হামলা চালায়।

 

স্থানীয়রা জানান, ২৬ মার্চের অনুষ্ঠানের সাজসজ্জার মালামাল ভ্যানটিতে নিয়ে যাওয়া হচ্ছিলো। হরিনাথুপুর বাজার থেকে যাওয়ার সময় ভ্যানের সাথে পুলিশ সদস্যের ধাক্কা লাগে। এসময় ওই পুলিশ সদস্য তাকে মারধর করে। পরে বিষয়টি সেচ্ছাসেবকলীগের সভাপতি বাদল ও যুবলীগের সভাপতি বিপ্লবকে জানানো হয়। তারা থানায় গেলে বিষয়টি নিয়ে হট্টগোল বেধে যায়।

এ বিষয়ে জানতে হরিনাথপুর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শাহারিয়ার বাদলের কোন বক্তব্য পাওয়া না গেলেও নাম প্রকাশ না করার সর্তে এক যুবলীগ নেতা জানান,পুলিশের গায়ে ধাক্কা লেগেছে সাথে সাথে পুলিশ ভ্যান চালককে মারধর করে, আর স্থানীয়রা বিষয়টি জিজ্ঞেস করতে যাওয়াতেই মামলা দায়ের করা হয়েছে। অথচ দোষ যাচাই না করেই নিরিহ ভ্যানচালককে মারধর করার কোন বিচার হলো না। বর্তমানে স্থানীয় সেচ্ছাসেবকলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আতঙ্কে পালিয়ে বেরাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *