হিজলার বিএনপি নেতা অপু চৌধুরীর ভাই নিপুকে জাল জালিয়াতির মামলায় কারাগারে প্রেরন

শামীম আহমেদ ॥

বরিশালের হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের বহুল আলোচিত জিয়া উদ্দিন চৌধুরী নিপুকে জাল-জালিয়াতির মামলায় আদালতে আত্বসমপর্ণ করলে চীফ জুডিশিয়াল আদালতের বিজ্ঞ বিচারক মহিবুল ইসলাম জেল হাজতে পাঠানোর নির্দেশ দেয়। বিষয়টি নিশ্চিত করেন বাদী পক্ষের আইনজীবী এ্যাড,মাইনুদ্দিন ডিপটি।

মামলার বিবরনে জানা গেছে হিজলা বাহেরচর গ্রামের নেছার উদ্দিন চৌধুরী বাদী হয়ে ২০২০ সালে হিজলা আমলী আদালতে জিয়া চৌধুরীর নিপু সহ তার আরো দুই সহযোগীর বিরুদ্ধে জাল-জালিয়াতির মামলা দায়ের করলে বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিল করার জন্য পিবিআইকে নির্দেশ দেন। তদন্ত শেষে ২০২১ সালে প্রতিবেদন বিজ্ঞ আদালতে প্রতিবেদন দাখিল করে। আদালত আসামীদের আদালতে হাজির হওয়ার জন্য সমন জারী করেন। আসামীরা সমনপ্রাপ্ত হয়ে আদালতে হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী করেন।

আসামী জিয়া উদ্দিন চৌধুরী নিপু ও তার সহযোগী আসলাম আদালতে জামিনের জন্য আত্বসমপর্ণ করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

উল্লেখ্যযে, জিয়া উদ্দিন চৌধুরী নিপু নিজে বিবাহিত না হয়ে অন্যের স্ত্রিকে নিজ স্ত্রী বানিয়ে জাল-জালিয়াতির মাধ্যমে সরকারী খাস জমি নিজের নামে করিয়ে নেওয়ার অভিযোগ সহ হিজলার চরের কয়েক শত একর জমি নিজের নামে অবৈধ পন্থায় কাগজ-পত্র বানিয়ে নেয়। এছাড়া হিজলা উপজেলা কমপ্লেক্সের জমি নিজ নামে অবৈধ রেকর্ড করিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *