মসজিদের মাইকে ঘোষনা দিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট:

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে মসজিদের মাইক থেকে ঘোষণা দিয়ে ফরিদপুরে দুই গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।
মঙ্গলবার সকালে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় সোনাখোলা ও বালিয়াচরা গ্রামের বাসিন্দারা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। কয়েক ঘণ্টা ঘরে চলা সংঘর্ষে অগ্নিসংযোগসহ অন্ততপক্ষে ৩০ জন আহত হয়। এছাড়া বেশকিছু বাড়িঘরে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আর আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

স্থানীয়রা জানান, আলগী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কাউসার ভূঁইয়ার একটি জমিতে বালিয়াচড়া গ্রামের ছেলেরা ক্রিকেট খেলতো। সেখানে সোনাখোলা গ্রামের কিছু লোকজন খেলাধুলায় বাধা প্রদান করে। এ নিয়ে গত সপ্তাহে সোনাখোলা গ্রামের কয়েকজন যুবক বালিয়াচড়া গ্রামের মিরাজ, আলামিন, সাঈদ ও নাঈমকে মারধর করে।

বিষয়টি নিয়ে সালিশ বৈঠক করে মীমাংসার চেষ্টা করেন। কিন্তু মীমাংসার আগে মঙ্গলবার সকালে সোনাখোলা গ্রাম ও বালিয়াচড়া গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে বালিয়াচড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আনোয়ার মোল্লা, হান্নান মিয়া, গাফফার ও হাবলু মাতুব্বরের বসত ঘরে ব্যাপক ভাঙচুরসহ মালামাল লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। সংঘর্ষের পর থেকেই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *