বরিশাল সিটি কর্পোরেশনের ৩ সার্ভেয়ারের উপর হামলা

বরিশাল প্রতিনিধি:
ভবন উত্তোলনে গড়মিল পরিমাপ করতে আসা বরিশাল সিটি কর্পোরেশনের ৩ সার্ভেয়ারের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে এক বাড়ির মালিকের বিরুদ্ধে। এ ঘটনায় হামলাকারী মাসুদ‌কে পুলিশে সোপর্দ করেছে করপো‌রেশন কর্তৃপক্ষ।
সোমবার বিকালে হামলায় আহতরা হলো, সার্ভেয়ার কাওসার হোসেন, সার্ভেয়ার আইউব আলী ও সার্ভেয়ার মাসুম বিল্লাহ।
ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, নগরীর শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পিছনের গেটের বাসিন্দা ‌মো: মাসুদ তিনতলা ভবনের প্লান পাশ করিয়েছেন। এরপর তিনি ভবন উত্তোলনের কাজ শুরু করেন। কিন্তু প্লানে যে সব স্থানে জমি ছেড়ে নির্মান কাজ করার কথা তিনি তা করছেন না। এ মর্মে এলাকাবাসীর পক্ষ থেকে একাধিকবার লিখিত অভিযোগ দেয়া হয়। লিখিত অভিযোগের প্রেক্ষিতে তাকে ভবন নির্মান কাজ বন্ধ করা অথবা প্লান অনুযায়ী নির্মান কাজের নোটিশ দেয়া হয়।
কিন্তু মাসুদ নোটিশের তোয়াক্কা না করে তার ভবন নির্মান চালিয়ে যান। এ ঘটনায় আজ বিকাল ৩টার দিকে তিন সার্ভেয়ারকে নির্মিত ভবন মাপজোখ করতে পাঠানো হয়। এতে ক্ষিপ্ত হয়ে মাসুদ তিন সার্ভেয়ারকে একটি কক্ষে আটকে এলোপাথাড়ি কিলঘুষি এবং লাথি মারেন। এলোপাথাড়ি হামলায় ২ সার্ভেয়ারের নাক থেকে রক্ত বের হয়। আহতদের উদ্ধার করে শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
হামলাকারী মাসুদ‌কে আটক করে কোতোয়ালী মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে ব‌লে জানান প্রশাস‌নিক কর্মকর্তা।
কোতোয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, ৩ সার্ভেয়ারের উপর হামলার অভিযোগে বাড়ির মালিক মাসুদ‌কে পুলিশে সোপার্দ করেছে সি‌টি কর‌পো‌রেশন কর্তৃপক্ষ। তার বিরুদ্ধে মামলা দায়েরসহ যথাযথ আইনী প্রক্রিয়া নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *