মাদক মামলায় সাংবাদিক আসিফ মানিক নির্দোষ

প্রতিনিধি ঝালকাঠি।।

ঝালকাঠি ডিবি পুলিশের কতৃক দায়ের করা মাদক মামলায় ঝালকাঠির সাংবাদিক আসিফ মানিক আদালতে নির্দোষ প্রমানিত হয়েছে। ২০ মার্চ রোববার ঝালকাঠি জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ২য় আদালতের বিচারক মাহবুবা শারমিন ৫২ বছর বয়সী এই সাংবাদিককে মামলা থেকে খালাস প্রদানের রায় ঘোষনা করেন।

আসামী পক্ষের আইনজীবি মঞ্জুর হোসেন জানান, “প্রবীন সাংবাদিক আসিফ মানিক একজন বীর শহীদ মুক্তিযোদ্ধার সন্তান। শহীদ পরিবারের পুনর্বাবাসনের জন্য সরকারের বরাদ্ধকৃত জমি দখল করতে একটি কুচক্রি মহল তাকে মিথ্যা মামলায় আটক করানোর প্রচেষ্টা চালায়। ঝালকাঠি জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)র এস,আই মফিজ সঙ্গীয় ফোর্স নিয়ে ২০১৯ সনের ১৬জুলাই সন্ধ্যায় কৃষ্ণকাঠি এলাকায় সাংবাদিকের মটর সাইকেল দেখে ধারনা করে সামসুর হোটেলে তিনি বসা আছেন। ডিবি পুলিশেন দলটি ওই হোটেল ও পার্শ্ববর্তী এলাকায় তল্লাসী করে। কিন্তু ঘটনাস্থলে সাংবাদিক আসিফ মানিক ছিলেননা। এবং সামসুর হোটেলের ফ্লোর থেকে পরিত্যক্ত ২ পিচ ইয়াবা পলিথিনে প্যাচানো উদ্ধার করে। যাহা জব্দ তালিকার স্বাক্ষীরা আদালতে স্বীকার করেছে।

পুলিশি অভিযানের সময় সাংবাদিক আসিফ মানিক পার্শ্ববর্তী আল-ফালাহ্ মসজিদে মাগরিবের নামাজ পড়ছিলেন। ঘটনাস্থল থেকে মনির নামের এক যুবককে আটক করে । ডিবির এস,আই মফিজুলের পরিকল্পিত ওই মামলায় আসিফ মানিককে জড়ানো হয়। মনগড়া ওলোট-পালট এজাহার করে এস,আই মফিজুল বাদী হয়ে ৩ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

এ ব্যাপারে সাংবাদিক আসিফ মানিক পুলিশের আই,জি,পি বরাবর এই মিথ্যা মামলার প্রতিকার চেয়ে আবেদন করলে “আইজিপি সেল” এর উর্ধ্বতন কর্মকর্তারা গোপনীয় তদন্তে মামলার বাদী মফিজ সেই ততদন্তের পরে ডিবি থেকে বদলী করে দেয়া হয়। আই,জি,পির নির্দেশে ঝালকাঠি পুলিশ সুপার বাদী হয়ে এস,আই মফিজের বিরুদ্ধে পুলিশ বিভাগীয় মামলা দায়ের করেন । মামলা নং ৩/২০২০ তারিখ ১৩/৫/২০২০। মালার তদন্তে এস,আই মফিজুল দোষী প্রমনিত হওয়ায় তার বিরুদ্ধে পুলিশ বিভাগীয় আইনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

রায় ঘোষনার পর সাংবাদিক আসিফ মানিক জানান, “আমি নির্দোষ নামাজে ছিলাম, তাই আল্লাহ রাব্বুল আল-আমীন আমাকে মিথ্যা মামলা থেকে রেহাই দিয়েছেন। নামাজ ই আমাকে বিপদ থেকে রক্ষা করেছে।এজন্য আল্লাহর কাছে শুকরিয়া জানাই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *