শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় ৩ তদন্ত কমিটি

ডেস্ক রিপোর্ট:

শীতলক্ষ্যা নদীতে কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনা তদন্ত করতে নৌপরিবহন মন্ত্রণালয়, নৌপরিবহন অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রবিবার (২০ মার্চ) বিকেলে নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আ ন ম বজলুর রশীদকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

একই ঘটনার তদন্তে প্রকৌশলী ও জরিপকারক ওবায়দুল্লাহ ইবনে বশিরকে আহবায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন অধিদপ্তর। এই কমিটিকে আগামী ১৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এদিকে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামীম বেপারীকে আহবায়ক করে জেলা প্রশাসনের পক্ষ থেকেও ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামীকাল সোমবারের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন জমা দিতে হবে।

এর আগে দুপুর ২টায় নারায়ণগঞ্জ টার্মিনাল থেকে প্রায় অর্ধশতাধিক যাত্রীসহ এম এম আশরাফ উদ্দিন নামক লঞ্চটি মুন্সিগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়। পথে পেছন থেকে রূপসী-৯ নামে একটি মালবাহী জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ৬ জনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। প্রত্যক্ষদর্শীদের মতে, এখনও অনেকে নিখোঁজ রয়েছেন।

এই ঘটনায় এমভি রূপসী-৯ নামে পণ্যবাহী কার্গো জাহাজটিকে আটক করেছে নৌ-পুলিশ। এ সময় জাহাজে থাকা চালকসহ ৯ জনকে আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *