জুমার নামাজের সময় মসজিদে আত্মঘাতি হামলা, নিহতের সংখ্যা বেড়ে ৫৬

আন্তর্জাতিক প্রতিবেদক:

পাকিস্তানের পেশোয়ারের একটি মসজিদের অভ্যন্তরে জুমার নামাজের সময় চালানো আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৬ জনে দাঁড়িয়েছে।
হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, কোচা রিসালদার এলাকায় শিয়া মতালম্বীদের মসজিদে চালানো এই হামলায় আরও ১৯৪ জন আহত হয়েছেন।

লেডি রিডিং হাসপাতালের (এলআরএইচ) মুখপাত্র মোহাম্মদ অসিম হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন। এছাড়াও তিনি আরও জানান, আহত কয়েক জনের অবস্থা গুরুতর।

খাইবার পাখতুনয়া প্রাদেশিক সরকারের মুখপাত্র ব্যারিস্টার মোহাম্মদ আলি সাইফ জানান, বিস্ফোরণটি ছিল আত্মঘাতী হামলা। এই হামলায় দুই সন্ত্রাসী যুক্ত ছিল বলে জানান তিনি।

প্রাদেশিক রাজধানী পেশোয়ার শহরের পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ইজাজ খান জানান, হামলায় এক পুলিশ সদস্য নিহত হয়েছে। ওই কর্মকর্তা জানান, প্রাথমিক রিপোর্ট অনুযায়ী দুই হামলাকারী মসজিদটিতে প্রবেশের চেষ্টা করে এবং পাহারারত পুলিশের ওপর গুলি চালায়।

এতে এক পুলিশ নিহত এবং আরও একজন গুরুতর আহত হন বলে জানান ওই কর্মকর্তা। তিনি বলেন, বন্দুকযুদ্ধে এক হামলাকারী নিহত হয়। অপর হামলাকারী মসজিদের ভেতর দৌড়ে প্রবেশ করে বোমার বিস্ফোরণ ঘটিয়ে দেয়।

শুক্রবার (৪ মার্চ) পেশোয়ারের কোচা রিসালদারে মর্মান্তিক এ ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, দুই হামলাকারী শহরের কিসা খোয়ানি বাজারের একটি মসজিদে প্রবেশের চেষ্টাকালে এর নিরাপত্তার দায়িত্বে থাকা দুই পুলিশ কর্মকর্তার ওপর গুলি চালায়। এতে একজন নিহত ও আরেকজন গুরুতর আহত হন। এরপরেই মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটে।

জিও নিউজ জানিয়েছে, শুক্রবার জুমার নামাজের সময় মসজিদটিতে আত্মাঘাতী হামলা চালানো হয়। পুলিশ ও নিরাপত্তা সদস্যরা ঘটনাস্থল ঘিরে রেখেছেন।

আহতদের উদ্ধার করে দ্রুত স্থানীয় লেডি রিডিং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালটির এক মুখপাত্র জানিয়েছেন, আহতদের মধ্যে অন্তত কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

তাৎক্ষণিকভাবে কোনো দল বা গোষ্ঠী হামলার দায় স্বীকার করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *