‘আগামীকাল থেকেই কাজ শুরু করবে সার্চ কমিটি’

নতুন নির্বাচন কমিশন গঠনে আগামীকাল থেকেই সদ্য গঠিত সার্চ কমিটি কাজ শুরু করবে বলে জানিয়েছেন কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান। শনিবার দেয়া এক সাক্ষাতকারে একথা বলেন তিনি।

তিনি বলেন,আশা করছি কালকের মধ্যেই আমরা কাজ শুরু করতে পারবো। কমিটিতে যারা আছেন তাদের সঙ্গে আলাপ-আলোচনা করেই কাজ শুরু এবং পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। গত সার্চ কমিটিতেও আমি সদস্য হিসেবে ছিলাম। বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আহ্বায়ক হিসেবে ছিলেন। তখন আমরা যেভাবে এগিয়েছি সেভাবেই মনে হয় সেভাবেই যেতে পারবো। তবে আমি আমার কমিটির সদস্যদের সঙ্গেও আলাপ করবো।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতি যেহেতু জাতির পক্ষ থেকে আমাদের ওপর আস্থা রেখেছে আমরাও সেভাবেই তার প্রতিদান দিতে চাই। তাঁর আস্থার সম্মান দিতে চাই। আমরা আশাকরি নিরপেক্ষভাবে কাদেরকে আনা যায় সেই কাজটাই করবো। গতবারের অভিজ্ঞতার আলোকে কমিটির সদস্যদের সাথে আলোচনার মাধ্যমেই ১০ জনের নাম প্রস্তাব করা হবে। মহামান্য রাষ্ট্রপতি সেখান থেকে পাঁচজনকে বাছাই করবেন। মূল দায়িত্বটা মহামান্য রাষ্ট্রপতির। তিনিই ঠিক করবেন। সবকিছু ভালোভাবেই হবে বলে আমি মনে করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *