হালিমা মান্নান হাসপাতালের ব্যবস্থাপনায় ও বাবুগঞ্জ ডোনার্স ক্লাবের আয়োজনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

বাবুগঞ্জ প্রতিনিধি :- বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের জন্মভূমি আগরপুরে প্রতিষ্ঠিত ২০ শয্যা বিশিষ্ট বেসকারি হালিমা-মান্নান মেমোরিয়াল ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের সার্বিক ব্যবস্থাপনায় এবং স্বেচ্ছাসেবী রক্ত সরবরাহকারী সংগঠন বাবুগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের আয়োজনে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়েছে।
গতকাল বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার কেদারপুর ইউপির ভূতেরদিয়া হাইস্কুল মাঠে ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়ের ক্যাম্পেইনটি চলে। বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠানে ভূতেরদিয়া মাধ্যমিক বিদ্যালয় এবং পশ্চিম ভূতেরদিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। দুই শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদের ও প্রায় ১ শতাধীক এলাকার মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। আর বরাবরের মতোই নিজস্ব অর্থায়নে এ কর্মসুচী পালন করেন হালিমা-মান্নান হাসপাতালের কতৃপক্ষ।
বাবুগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের সভাপতি মোঃ রহুল আমিনের সভাপতিত্বে শিক্ষার্থীদের নিয়ে স্বাস্থ্য ও রক্তদান বিষয়ক সচেতনতা মূলক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন হাসপাতালের পরিচালক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব একে এম শহিদুল আলম ফারুক। এছাড়াও অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরে আলম বেপারি। তখন অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ভূতেরদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন, পশ্চিম ভূতেরদিয়া আলিম মাদ্রাসার পিন্সিপাল মোঃ মাকসুদুর রহমান, খন্দকার কামাল হোসেন ।
ক্যাম্পেইনটি পরিচালনা করেন বাবুগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের পরিচালক মোঃ রুহুল আমিন সহ সংগঠনটির সদস্যবৃন্দ। আয়োজকরা জানান, তারা বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ফ্রি ক্যাম্পেইন করে রক্তদাতাদের একটা বৃহৎ ডাটাবেজ তৈরি করবেন। রক্তের গ্রুপ নির্ণয়ে ছিলেন হালিমা মানান হাসপাতালের ল্যাব টেকনোলজিষ্ট শারমিন নাহার, রেডিওলজিষ্ট ও এমেজি মোঃ সাইফ হোসেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *