বরিশালে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারধরের অভিযোগ

শামীম আহমেদ:

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় যৌতুকের দাবিতে এক গৃহবধুকে নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামী ও সতিনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ২০২১ সালের ২৯ ডিসেম্বর বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পৌরসভা এলাকার ৪ নম্বর ওয়ার্ডের ভরপাশায়।
আহত ওই গৃহবধুর নাম মোসা: আখি বেগম (৪০)। তিনি ওই এলাকার জামাল হোসেন বিপ্লবের স্ত্রী। এঘটনায় গৃহবধু আখি বেগম বাকেরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সুত্রে জানাগেছে, আখি বেগমের সাথে বাকেরগঞ্জ উপজেলার পৌরসভা এলাকার ৪ নম্বর ওয়ার্ডের ভরপাশা এলাকার বাসিন্দা মোঃ শুলতান সিকদারের ছেলে জামাল হোসেন বিপ্লবের সাথে ৭বছর পূর্বে বিয়ে হয়। বিপ্লবের আরো এক স্ত্রী রয়েছে। বিয়ের পর জামাল হোসেন বিপ্লব আখি বেগমকে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের টিএন্ডটি রোডে একটি বাসা ভাড়া করে রাখে। তিনি অভিযোগ করেন গত দুই বছর যাবত তার স্বামী তার কোন ভরনপোষন দিচ্ছেনা। ইতমধ্যে আখি বেগম তার বাবার বাড়ি থেকে জামাল হোসেন বিপ্লবকে ৯১ হাজার টাকা ও এক ভরি ৮ আনা স্বর্নঅলংকার এনে দেয়। ওই টাকা এনে দেওয়ার পর তার স্বামী তাকে পুনরায় ভরনপোষন দেওয়া শুরু করে। পরবর্তীতে তিনি পুনরায় তার ভরনপোষন বন্ধ করে দিলে আখি বেগম তার কাছে ভরনপোষনের দাবি করলে জামাল হোসেন বিপ্লব তাকে পুনরায় ২ লাখ টাকার জন্য চাপ সৃষ্টি করে। টাকা না নদিলে তালাক দেওয়া সহ নানা হুমকী প্রদান করে।
ঘটনার দিন গত ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টার দিকে ভরনপোষনের দাবি জানালে জামাল হোসেন বিপ্লব ও তার দেবর রাসেল বেপারী, সতিন শিউলি বেগম, সতিনের মেয়ে যুথ আক্তার, মুক্তি আক্তার, মিলে হামলা চালায় । এসময় আখি বেগমকে কিল ঘুষি ও অমানুিবক নির্যাতন চালায়। পরে তার ডাকচিৎকারে স্থানীয়রা ছুটে এসে আখি বেগমকে উদ্ধার করে বাকেরগঞ্জ স্বাস্থ্য কম্পেক্সে ভর্তি করে।
আখি বেগম জানায়, বিয়েরে পর থেকেই তার স্বামী তাকে বাপের বাড়ি থেকে যৌতুকের টাকার জন্য চাপ সৃষ্টি ও নির্যাতন শুরু করে। তিনি তার বাবার বাড়ি থেকে টাকা এনে দিলে কদিন ভাল, পরে আবার নির্যাতন শুরু করে। এভাবে আমি বাবার বাড়ি থেকে আমার স্বামীকে টাকা এনে দিয়েছি। কিন্তু তারপরও দুই লাখ টাকা দিতে না পারায় আমাকে কোন ভরনপোষন দেয়না। দাবি করলের মারধর করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *