বরিশালে অটোরিক্সা চালকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

ব্যাটারিচালিত হলুদ অটোরিক্সা আটক করে মামলার দেওয়ার প্রতিবাদে বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনাল এলাকায় দেড়ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে চালকরা। এতে পটুয়াখালী, কুয়াকাটা ও বরগুনাগামী যান চলাচল বন্ধ হয়ে যায়। আকস্মিক বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েন যাত্রীরা।

প্রত্যাক্ষদর্শীরা জানায়, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার সকাল ১১টার দিকে রূপাতলী বাস টার্মিনাল এলাকায় অবৈধ পার্কিংয়ের অভিযোগে ৬টি হলুদ অটোরিক্সা আটক করে মামলা দেয় পুলিশ। এতে ক্ষুব্ধ হয় পুলিশ বক্সের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে অটোরিক্সা চালকরা।

অটো শ্রমিকরা জানান, প্রতিদিন নানা অজুহাতে ট্রাফিক পুলিশ অটো চালকদের হয়রানি করে। এর প্রতিবাদে সকাল ১১টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত তারা রূপাতলীর পুলিশ বক্সের সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধ এবং বিক্ষোভ করেন। অটোচালকদের অবরোধের কারণে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যান চলাচল বন্ধ হয়ে যায়। দুর্ভোগে পড়েন যাত্রীরা। দেড়ঘণ্টা বিক্ষোভের পর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ চালকরা।

মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার শেখ মো. সেলিম নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ট্রাফিক পুলিশ বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে মামলা দিচ্ছিলো। কয়েকটি অটোরিক্সার বিরুদ্ধে মামলা দেওয়ায় তারা প্রতিবাদ করে। পরে তাদের বুঝিয়ে বলার পর অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *