ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে পুনরায় কঠোর আন্দোলনের পথে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি

স্টাফ রিপোর্টার ॥
বারবার ন্যায্য অধিকার আদায়ে বিভিন্ন কর্মসূচী দিয়েও কোন সুরাহা পাচ্ছেন না জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ। দীর্ঘদিন ধরে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলীদের গ্রেডেশন তালিকা হালনাগাদ, পদোন্নতিসহ অন্যান্য দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন চলমান রয়েছে।
এরই ধারাবাহিকতায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (২৮ ডিসেম্বর, ২০২১ ইং) তারিখে বেলা সাড়ে ১১টার দিকে জনস্বাস্থ্য ডিপ্লোমা প্রকৌশলীদের ন্যায্য অধিকার সমূহ উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট তুলে ধরার জন্য মাননীয় মন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবর বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক, বরিশাল এর মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন এবং দিনব্যাপী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ডিপ্লোমা প্রকৌশলীবৃন্দ বরিশাল সার্কেল কার্যালয়ের সম্মূখে অবস্থান করেন। উক্ত অবস্থান কর্মসূচিতে বরিশাল আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ কামাল হোসাইন, আঞ্চলিক সংগ্রাম কমিটির আহ্বায়ক মোঃ সোহের রানা ও যুগ্ম সদস্য-সচিব মোঃ মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন জেলা কমিটির নেতৃবৃন্দ বক্তব্য প্রদান করেন।
জনস্বাস্থ্য প্রকৗশল ডিপ্লোমা প্রকৌশলীদের দীর্ঘ ১৬ বছর ধরে উপ-সহকারী প্রকৌশলী বা সমমানের পদের কর্মকর্তাদের গ্রেডেশন তালিকা হালনাগাদ করা, চাকুরিবিধি লংঘন করে সহকারি প্রকৌশলী (নন-ক্যাডার)দের ক্যাডারে অন্তর্ভুক্তির প্রস্তাব অবিলম্বে প্রত্যাহার করা ও এক তৃতীয়াংশে সহকারী প্রকৌশলী (ক্যাডার) পদে ডিপ্লোমা প্রকৌশলীদের পদোন্নতি অবিলম্বে নিশ্চিতকরণসহ সাত দফা দাবী অবস্থান কর্মসূচির সময় বক্তারা তুলে ধরেন। তাদের ন্যায্য অধিকার আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য তারা সমাবেশ ঘোষণা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *