আবারও মুক্তিযুদ্ধ করতে হবে : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, এখন দেশে চরম বৈষম্য চলছে। যা অতীতের সব ইতিহাসকে ম্লান করে দিয়েছে। মানুষ এখনো স্বাধীন নয়। মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত হয়নি। নাগরিক অধিকার ও ভোটাধিকার খর্ব করা হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই সময়েও এদেশের মানুষ তাদের মৌলিক অধিকার, ভোটাধিকার ও বাকস্বাধীনতা থেকে বঞ্চিত। এটা স্বাধীনতার চেতনার পরিপন্থী। মানুষের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠায় আবারো মুক্তিযুদ্ধ করতে হবে।

বৃহস্পতিবার রাজধানীর পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দলটির কেন্দ্রীয় মুক্তিযুদ্ধবিষয়ক বিভাগের উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা সংবর্ধনার এই অনুষ্ঠান হয়। এতে একজন সংখ্যালঘুসহ জীবিত ও মৃত প্রায় একশ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

 

দলটির মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক আবুল কাশেমের সভাপতিত্বে এবং প্রচার ও দাওয়াহবিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম এবং নূরুজ্জামান সরকারের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম বীর প্রতীক প্রমুখ।

চরমোনাই পীর বলেন, মুক্তিযুদ্ধে দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সর্বস্তরের মানুষ অংশ নিয়ে দেশকে পরাধীনতার হাত থেকে মুক্ত করেছিল। আজ স্বাধীনতার ৫০ বছর পর চেতনার নামে দেশপ্রেমিক ও ইসলামপন্থীদেরকে দাবিয়ে রাখতে বিভক্তি সৃষ্টি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *