রাষ্ট্রপতির সঙ্গে কাল সংলাপে বসবে জাতীয় পার্টি

নির্বাচন কমিশন গঠনে আগামীকাল রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের সঙ্গে সংলাপে বসবে জাতীয় পার্টি। জানালেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

রবিবার সন্ধ্যায় বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে জিএম কাদের জানান, নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসতে ৮ সদস্যের কমিটি গঠন করেছে তার দল। তবে, সংলাপে কী কী বিষয়ে আলোচনা হবে সেসব রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর গণমাধ্যমের কাছে তুলে ধরা হবে বলে জানান তিনি।

জাপা চেয়ারম্যান আরও বলেন, দেশের প্রতিটি জায়গায় দুর্নীতি ছেয়ে গেছে। দেশের মানুষ বৈষম্য ও শোষণ থেকে এখনো মুক্তি পায়নি, স্বাধীন দেশ হলেও লুণ্ঠন বন্ধ হয়নি। এই সরকারের আমলে দেশের মানুষের জীবনের নিরাপত্তা নেই বলেও অভিযোগ করেন জিএম কাদের।

এর আগে, গত ১৪ই ডিসেম্বর নির্বাচন কমিশন থেকে জানান হয় নতুন ইসি গঠনে আগামী ২০শে ডিসেম্বর থেকে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সেদিন জানান হয়, ২০শে ডিসেম্বর সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে আলোচনার মাধ্যমে নতুন ইসি গঠনের আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু হবে।

নির্বাচন কমিশনে নিবন্ধিত সকল রাজনৈতিক দলের সঙ্গেই বৈঠকে বসবেন রাষ্ট্রপতি। তবে, স্বল্প সময়ের মধ্যেই সংলাপ শেষ করার প্রস্তুতি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *