ষষ্ঠ ধাপে ২১৯ ইউনিয়ন পরিষদে ভোট ৩১শে জানুয়ারি

ষষ্ঠ ধাপে ২১৯টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচনের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ৩১শে জানুয়ারি এই ধাপের ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে।

শনিবার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে এ তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। এর আগে কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়।

তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ দিন রাখা হয়েছে ৩ই জানুয়ারি। আর বাছাই ৬ই জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৩ই জানুয়ারি এবং প্রতীক বরাদ্দ ১৪ই জানুয়ারি।

ইসি সচিব জানান, ষষ্ঠ ধাপে দেশের ২১৯টি ইউপিতে আগামী ৩১শে জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সবকটি ইউপিতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইসি জানিয়েছে, সারা দেশে মোট ইউনিয়ন পরিষদ রয়েছে ৪ হাজার ৫৭৮টি। নির্বাচন হয়নি এমন ইউনিয়ন পরিষদ রয়েছে ৮০৫টি। এর মধ্যে নির্বাচন করার মতো উপযোগী রয়েছে ৩২৫টি। ওই ৩২৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ২১৯টিতে ষষ্ঠ ধাপে তফসিল ঘোষণা করা হলো। বাকি ১০৬টি ইউনিয়ন পরিষদে কবে ভোট হবে- তা কমিশনের সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *