বরিশাল বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বরিশাল প্রতিনিধি:
যথাযোগ্য মর্যাদায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। জাতির এ সূর্যসন্তানদের আত্মত্যাগকে স্মরণীয় করে রাখতে গতকাল মঙ্গলবার সকাল ৯ টায় ববি উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এর নেতৃত্বে অনুষ্ঠিত হয় শোক র‌্যালি। র‌্যালি শেষে সকাল সাড়ে ৯ টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী, পরিচালক, দপ্তর প্রধান, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য শ্রদ্ধা নিবেদনের পর বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, গ্রেড ১১-১৬ ও গ্রেড ১৭-২০ কল্যান পরিষদ, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, বিভিন্ন বিভাগ, ববিতে কর্মরত বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের সংগঠন উত্তরাধিকারসহ বিশ^বিদ্যালয়ের অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন পুষ্পস্তবক অর্পণে অংশ নেয়। পরবর্তীতে দিবসটির তাৎপর্য তুলে ধরে বরিশাল বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে সকাল সাড়ে ১০ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. মুহসিন উদ্দীন। সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি ড. খোরশেদ আলম। এছাড়াও দিবসটি উপলক্ষে গতকাল দুপুরে বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া এবং মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *