ডা. মুরাদ এখন ঢাকায়

সমালোচনার মুখে পদত্যাগের পর দেশ ছেড়ে যাওয়া তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান কানাডা ও দুবাইয়ে আশ্রয় না পেয়ে ফের ঢাকায় ফিরেছেন।

রবিবার বিকেল ৪.৫৫ মিনিটে ডা. মুরাদ হাসানকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৬ নম্বর ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর দাপ্তরিক কাজের জন্য তাকে ওসি ইমিগ্রেশনের কক্ষে নেয়া হয়েছে। সেখানে দাপ্তরিক কাজ সম্পন্ন করে বিমানবন্দর থেকে বের হওয়ার কথা রয়েছে। বিমানবন্দরে ডা. মুরাদ হাসানের পরনে ছিল ছাই রঙের হুডি, নীল জিন্স এবং সাথে ছিল লাল রঙের ট্রাভেল ব্যাগ। আর চেহারা বড় ফেস মাস্কের আড়ালে লুকানো। তবে, সদ্য প্রতিমন্ত্রীর পদ হারানো মুরাদ হাসান ভিআইপি গেট ব্যবহার না করে সাধারণ গেট ব্যবহার করেন।

তবে, এ বিষয়ে ইমিগ্রেশন থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

এর আগে, খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় ও নারী শিক্ষার্থীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করেন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। এছাড়া এক চিত্র নায়িকার সঙ্গে অশালীন ফোনালাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর গেল মঙ্গলবার ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন মুরাদ হাসান।

আর সবশেষ ১০ ডিসেম্বর মধ্যরাতে লোকচক্ষুর অন্তরালে দেশ ছাড়েন মুরাদ হাসান। এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে তিনি ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। তার গন্তব্য ছিলো কানাডা। তবে, দেশটির নাগরিকদের আপত্তির মুখে কানাডার টরন্টো পিয়ারসন বিমানবন্দর থেকে মুরাদ হাসানকে ফিরিয়ে দেয় দেশটির বর্ডার সার্ভিস এজেন্সি। পরে তাকে দুবাইগামী একটি প্লেনে তুলে দেয়া হয়।

কানাডায় প্রবেশে ব্যর্থ হওয়ার পর সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান দুবাইয়ের ভিসা পাওয়ার চেষ্টায় ছিলেন। কিন্তু, দুবাইয়ের ভিসা না পাওয়ায় আজ বিকেলে দেশে ফেরার সিদ্ধান্ত নেন বিতর্কিত এই রাজনীতিক। ডানা এভিয়েশন লিমিটেড নামে একটি এয়ারলাইন্স এজেন্সির মাধ্যমে এমিরেটস এয়ারলাইন্সে দেশে ফেরার টিকিট চূড়ান্ত করেন ডা. মুরাদ হাসান।

এদিকে, ডা. মুরাদ হাসানের দেশে ফেরা ঠেকাতে বিমানবন্দর সড়কে বিক্ষোভ করেছে কয়েকটি সংগঠন। বিমানবন্দর এলাকার মূল ফটকের বাইরের সড়কে নিজেদের আওয়ামী লীগের কর্মী দাবি করে মুরাদকে রুখে দেয়ার ঘোষণা দিয়েছেন বেশ কয়েকজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *