শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৭:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে গণতন্ত্র হত্যার কালো দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত বরিশালে সহিংস উগ্রবাদ প্রতিরোধে জাতীয় পরিকল্পনা নিয়ে নাগরিক সমাজের ভাবনা শীর্ষক গোলটেবিল বৈঠক বাবুগঞ্জের আড়িয়াল খাঁ নদীতে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে জেলে নিখোঁজ ৫ দফা দাবিতে বরিশালে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি বরিশালে ছাগলে বীজতলা খাওয়াকে  কেন্দ্র করে সংঘর্ষে বৃদ্ধ নিহত ভুল পথে হাঁটছে সরকার, ভিসিকে সরানো উচিত মৃত্যু ১৫ জনের, শনাক্ত ১৫ হাজার ছাড়িয়ে সংসদে নির্বাচন কমিশন গঠনের বিল পাস ডিজিটাল নিরাপত্তা আইনের মিথ্যা মামলা থেকে অব্যহতি পেলেন আকিব মাহমুদ শুভ বিনা মূল্যে করোনার টিকা দেয়া সরকারের অগ্রাধিকার: প্রধানমন্ত্রী
বরিশালে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

বরিশালে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসব

জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বরিশালে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। বরিশালের ২৭টি সাংস্কৃতিক সংগঠনের জোট সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই উৎসবের আয়োজন করে।

বুধবার সন্ধ্যায় শিল্পকলা একাডেমীতে ৩ দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার। এ সময় জেলা কালচারাল কর্মকর্তা হাসানুর রশীদ মাকসুদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ দুলাল এবং কাজল ঘোষসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জেলা কালচারাল অফিসার হাসানুর রশীদ মাকসুদ বলেন, প্রথম দিন উদ্বোধনের পর নৃত্যানুষ্ঠান, আবৃত্তি, মুখাভিনয় এবং বাউল সঙ্গীত পরিবেশন করা হয়।  বৃহস্পতিবার দ্বিতীয় দিন সন্ধ্যার পর নৃত্যানুষ্ঠান, আবৃত্তি, নৃত্য ও বাউল শিল্পিদের পরিবেশনায় সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে। ২ দিন বিরতীর পর রবিবার সন্ধ্যার পর অনুষ্ঠিত হবে আবৃত্তি, নাটক এবং সঙ্গীতানুষ্ঠান। সবগুলো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে শিল্পকলা একাডেমীর অডিটরিয়ামে এবং পরিবেশনও করবেন সমন্বয় পরিষদভুক্ত বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা।

করোনাকালে দেড় বছর ধরে স্তব্ধ ছিলো বরিশালের সাংস্কৃতিক অঙ্গন। দীর্ঘ বিরতির পর বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ঘিরে সাংস্কৃতিক অঙ্গন সরব হওয়ায় খুশি সাংস্কৃতি প্রেমীরা।

সমন্বয় পরিষদের নেতা নাট্য ব্যক্তিত্ব সৈয়দ দুলাল বলেন, করোনার কারনে দীর্ঘ ১৬ মাস সাংস্কৃতিক অঙ্গন স্থবির ছিলো। এই উৎসবের মধ্য দিয়ে সাংস্কৃতিক অঙ্গন ফের প্রাণ ফিরে পাবে।

নানা জাতীয় ইস্যুতে ডিসেম্বর ব্যাপী সাংস্কৃতিক নানা ধরনের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক জসিম উদ্দীন হায়দার। এসব কর্মসূচির মাধ্যমে সাংস্কৃতিক অঙ্গন নতুন উদ্যম পাবে এবং জেলা প্রশাসনও সর্বাত্মক পাশে থাকবে বলে তিনি জানান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech