নারায়ণগঞ্জ থেকে বাসচালক ও হেলপার গ্রেপ্তার

রাজধানীর বদরুন্নেসা মহিলা কলেজের শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি দেয়া ঠিকানা পরিবহণের চালক মো. রুবেল এবং হেলপার মো. মেহেদী হাসানকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

রবিবার রাত পৌনে ৮টার দিকে গণমাধ্যমে পাঠানো বার্তায় এ তথ্য জানায় র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখা।

এর প্রতিবাদে সকালে রাজধানীর বকশীবাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে বেগম বদরুন্নেসা কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে বাসচালকের সহকারীকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়ে বিক্ষোভ কর্মসূচি স্থগিত করে তারা।

এসময় শিক্ষার্থীরা জানান, গতকাল রাজধানীর একটি বাসে অর্ধেক ভাড়া নেয়ার জন্য অনুরোধ করলে বাস কর্তৃপক্ষ শিক্ষার্থীর সাথে খারাপ আচরণ করে। এ সময় তাকে নানাভাবে হয়রানি করা হয়। এর প্রতিবাদে সকালে বদরুন্নেসা কলেজ ক্যাম্পাস থেকে শিক্ষার্থীরা মিছিল বের করতে চাইলে বাধা দেয় পুলিশ। পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

অভিযোগকারী ওই ছাত্রী জানান, তিনি ক‌লে‌জে যাওয়ার উদ্দেশ্যে শ‌নির আখড়া থে‌কে ঠিকানা প‌রিবহ‌নের একটি বা‌সে ওঠেন। সেখান থে‌কে ক‌লে‌জের ভাড়া ১০ টাকা। ‌কিন্তু তার কাছ থেকে ১৫ টাকা ভাড়া রাখা হলে তিনি ‌নি‌জে‌কে স্টুড‌েন্ট বলে ১০ টাকা ফেরত চাই‌লে হেলপার তার সা‌থে খারাপ ভাষায় কথা ব‌লেন এবং নামা‌র সম‌য়ে তাকে ৫ টাকা দিয়ে ধর্ষণ ও শারী‌রিক নির্যাত‌নের হু‌মক‌ি দেন। যা প্রকাশ‌যোগ্য নয়। বাসটি চলন্ত অবস্থায় থাকায় বাসটির নম্বর ম‌নে রাখ‌তে পারেননি ওই ছাত্রী। প্র‌তি‌দিন তাদের এমন ভোগা‌ন্তি‌তে পড়তে হয় এবং বাসগু‌লো তাদের তুল‌তে চায় না বলে অভিযোগ করেন ওই ছাত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *