বরিশালে পেশাদার বহু বিবাহবাজ প্রতারক আটক

বরিশালে পেশাদার বহু বিবাহবাজ এক প্রতারককে আটক করেছে বিমানবন্দর থানা পুলিশ।আটক প্রতারক রুপচাঁদ সরদার (৩৫) পাবনার বেড়া উপজেলার কাপাসকান্দা গ্রামের ছবেদ সরদারের ছেলে।

রবিবার (৩ অক্টোবর) দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ জাকির হোসেন মজুমদার এয়ারপোর্ট থানায় সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ জাকির হোসেন মজুমদার আরও জানান,বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানাধীন বিসিসি ৩০ নং ওয়ার্ড গনপাড়া, চহঠা গ্রামের বাসিন্দা হাসি বেগম(ছদ্মনাম)কে প্রতারনামূলক ভাবে বিয়ের অভিনয়  করে বিভিন্ন সময় ধর্ষন করে এবং চাকুরীর প্রলোভন দেখিয়ে নগদ ৮ লাখ টাকা ও সাড়ে ৪ লাখ টাকার স্বর্ণালংকার নিয়ে যায়।এ বিষয়ে গত ১ অক্টোবর বিএমপি এয়ারপোর্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের হয়।মামলা নং ০২/২৩১।
মামলা দায়ের হলে উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ জাকির হোসেন মজুমদারের নির্দেশে এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ কমলেস চন্দ্র হালদারের সার্বিক ব্যাবস্থাপনায় এয়ারপোর্ট থানার এস আই সাইদুল হক ও এস আই রায়হানুর রহমানের নেতৃত্বে একটি চৌকস টিম বিশেষ অভিযান পরিচালনা করে পেশাদার বহু বিবাহবাজ প্রতারক রুপচাঁদ সরকারকে তার নিজবাড়ী পাবনা জেলার কাপাসকান্দা গ্রাম থেকে আটক করেন।এ সময় তার কাছ থেকে প্রতারনার মাধ্যমে আত্নসাৎকৃত নগদ ২ লাখ টাকা,২ টি স্বর্নের চেইন,১ টি স্বর্নের আংটি,১ জোড়া কানবালা সহ মোট প্রায় ২ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

এ সময় তিনি আরও জানান,পেশাদার বহু বিবাহবাজ প্রতারক রুপচাঁদ সরদার কে জিজ্ঞাসাবাদ কালে তার কাছ থেকে এ ছাড়াও আরও ১০/১২ জনের সাথে বিবাহের তথ্য পাওয়াগেছে। সে বিভিন্ন নাম্বারে ফোন করে মহিলাদেরকে টার্গেট করে তাদেরকে চাকুরী সহ নানা প্রলোভন দেখিয়ে তাদের সাথে প্রতারনা করতো।যখনি কোন মহিলা তার প্রতারনার ফাঁদে পরতো তখন তাকে ভুয়া নাম ঠিকানা ব্যাবহার করে বিয়ে করে টাকা পয়সা ও স্বর্ণালংকার আত্নসাৎ করে লাপাত্তা হয়ে যেত।  দেশের বিভিন্ন জেলায় ভুয়া বিবাহ করে চাকুরীর প্রলোভন দেখিয়ে প্রতারনার মাধ্যমে যে টাকা ও স্বর্ণালংকার নিয়েছে এগুলো সেই টাকা।বাকী টাকা ও স্বর্ণালংকার সে খরচ ও বিক্রি করে ফেলেছে।

উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ জাকির হোসেন মজুমদার জানান,আটক পেশাদার বহু বিবাহবাজ প্রতারক রুপচাঁদ সরকারকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *