রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চট্টগ্রামে হামলা: ৫০০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৮৩ ফখরুল সাহেব কি দেশের সব মানুষকে বোকা ভেবেছেন : তথ্যমন্ত্রী বরিশালে দিনব্যাপী ইয়ুথ সামিট ২০২১ এর উদ্বোধন অবৈধ সরকার বেগম খালেদা জিয়াকে সু-চিকিৎসায় বাধাগ্রস্থ করছে – সাবেক এমপি ফরহাদ বরিশালে শারদীয় দশমীতে পূজা-মন্দিরে হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ কলাপাড়ার বাবলাতলায় এবার ৩০ কেজির পরিবর্তে ২৫ কেজি চাল দেয়ার অভিযোগ কলাপাড়ায় এক প্রকৌশলীর ঝুলন্ত লাশ তার কক্ষ থেকে উদ্বার করেছে পুলিশ ভোলায় গ্রীস্মকালীন টমেটো চাষে কৃষকদের সাফল্য আগামীতে এদেশে রাতের আধারে আর কোন ভোট হতে দেব না – এবায়েদুল হক চাঁন কোরআন নিয়ে অবমাননা করে ফেসবুকে কমেন্টস ॥ যুবক আটক মন্দির ভাংচুর
বরিশালে দুই কিশোর চুরির অপবাদ মাথায় নিয়ে এলাকা ছারা

বরিশালে দুই কিশোর চুরির অপবাদ মাথায় নিয়ে এলাকা ছারা

শামীম আহমেদ ॥ বরিশালের বাকেরগঞ্জে মিথ্যা চুরির অপবাদ দিয়ে দুই কিশোরকে নির্যাতনে অভিযোগ পাওয়া গেছে। কিশোর দুইজন হলো বাখেরগঞ্জ উপজেলার -চর দাড়িয়ালের বাংলাবাজার এলাকার ইব্রাহিম গাজীর ছেলে সুমন গাজী ও হেলাল হাওলাদারের ছেলে ফয়সাল হাওলাদার।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি মৃত হারুন ওরফে পুলিশ হারুন ও আবদুল মালেকের বাসায় চুরির ঘটনা ঘটে। এতে সন্দেহভাজন হিসেবে দাড়িয়াল ইউনিয়নের বাংলাবাজার এলাকার ফয়সাল হাওলাদার ও সুমন গাজীর ওপর চুরির দায় চাপানো হয়।

চুরির অপবাদ স্বীকার না করার কারনে গত সোমবার রাতে দাড়িয়াল ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: দেলোয়ার, টিপু হাওলাদার ও রাহাত আকনের নেতৃত্বে তাদের বাসা থেকে জোড়পূর্বক ডেকে নিয়ে মারধর করা হয় ।

সেই রাতে বাংলাবাজার থেকে ৩নং ওয়ার্ড,র বামনীকাঠি গ্রামের তুলে নিয়ে মো: দেলোয়ার মেম্বরসহ স্থানীয় যুবক সুদিপ, রাকিব গাজী,আকাশ সিকদারসহ ৪/৫জন যুবক ওই কিশোরদের মারধর করে জানায় আহত দুই কিশোরের পরিবার।

বরিশাল শেবাচিম হাসপাতালে তিন চার দিন চিকিৎসা শেষে সুমন গাজী ও ফয়সাল হাওলাদার এখন পর্যন্ত বাড়ি ফেরেনি বলে দাবী স্বজনদের। আহত কিশোর ফয়সালের পিতা হেলাল হাওলাদার বলেন। ‘সম্প্রতি আমাদের গ্রামের মৃত হারুন ওরফে পুলিশ হারুনের বাসায় চুরির ঘটনা ঘটে।

এঘটনায় সন্দেহভাজন হিসেবে আমার ছেলে ও তার বন্ধু সুমন গাজীর ওপর চুরির দোষ চাপানো হয়। তাদের বিরুদ্ধে মিথ্যা চুরির অপবাদ স্বীকার না করার কারনে ওই রাতে ২নং ওয়ার্ডের মেম্বর দেলোয়ার নির্দেশে ওদের বাংলাবাজার থেকে বামনীকাঠি গ্রােেম তুলে নিয়ে মারধর করে সাদা কাগজে সই রাখে। পরে মেম্বারের সামনে স্থানীয় যুবক রাহাত আকন, সুদিপসহ ৪/৫জন যুবক ওদেরকে বেদম মারধর করে।

কিশোরদের ওপর নির্যাতনের বিষয়ে ২নং ওয়ার্ডের ইউপি সদস্য দেলোয়ার হেসেন বলেন ঘটনার রাতে আমি বাসায় খাবার খাচ্ছি ঠিক তখন একটা ফোন আসে যে চুরির ঘটনায় দুইজনকে আটক করেছে স্থানীরা।

ওই ঘটনায় ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মির্জা বলেন আমি পৌছানোর আগেই স্থানীয় কয়েকজন ওদেরকে চরথাপ্পর দিয়েছে নাকি,কিন্তু আমি দেখিনাই। পরিস্থিতি ঘোলাটে দেখে স্থানীয় সাড়শি পুলিশ ফাড়িঁতে খবর দিলে ওই খানের পুলিশ এবং স্থানীয় সালিশদারদের সহযোগীতায় চুরির ঘটনায় দুইজনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং সাক্ষিদের সামনে সাদা কাগজে তাদের সই রাখা হয়। কিন্তু ফাড়িঁর পুলিশ জানায় ওই দুই কিশোরের বিরুদ্ধে চুরির অপবাদ প্রমানিত হয়নি তাই কাউকে আটক করি নাই।

৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মির্জা আরও জানায় আমাকে দেলোয়ার মেম্বর ফোন করে আসতে বল্লে তার ফোন পেয়েই ঘটনা স্থলে যাই।

স্থানীয় দুই কিশোর ফয়সাল ও সুমন চোর বা দোষি কিনা?, সাংবাদিকরা ২নং ওয়ার্ডের ইউপি সদস্য দেলোয়ারের কাছে যানতে চাইলে তিনি বলেন যাদের বাসা চুরি হইছে তারা তাদের দুইজনকে সনাক্ত করছে। এখানে আমাদের কি করার।
এমনকি ওদের পরিবারের লোকজনও ছিলো তখন। যা হইছে সব কিছু তাদের সামনেই। আমার পায়ে পায়ে দোষ।

এবিষয়ে বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মোঃ আলাউদ্দিন বলেন, ঘটনা শুনেছি, তবে এখনো কোনো অভিযোগ পাইনি। আভিযোগ পাওয়া গেলে অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved by barishalobserver.Com
Design & Developed BY Next Tech