বরিশাল সহ ৪ জেলায় অসাধু ব্যবসায়ীদের ১লক্ষ ৬৭ হাজার টাকা জরিমানা আদায়

শামীম আহমেদ ॥

বরিশাল মহানগরী, ভোলা, ঝালকাঠি এবং পিরোজপুর চার জেলায় কিছু অসাধু মিষ্টির দোকান, বেকারী, হোটেল ব্যবসায়ীরা অস্বাস্থ্যকর, মেয়াদ উত্তীর্ণ পঁচা বাশি খাবার, নোংরা পরিবেশে ও নিষিদ্ধ পণ্যের ব্যাবহার করে তাদের ব্যবসা পরিচালনা করে আসার অপরাধের এমন তথ্যর ভিত্তিতে র‌্যাব-৮, বরিশাল র‌্যাবের কয়েকটি আভিযানিক দল উক্ত চারটি জেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করে অসাধু ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৬৭ হাজার টাকা জরিমানা করে এবং (এক) জন মালিকে ১০ দিনের বিনাশ্রম কারান্ড প্রদান করেন।

র‌্যাব আজ (বুধবার) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান অসাধু ব্যবসায়ীরা সহজ সরল মানুষকে বিভিন্ন প্রতারণার মাধ্যমে তাদের মিষ্টির দোকান ও হোটেলে অস্বাস্থ্যকর, মেয়াদ উত্তীর্ণ পঁচা বাশি খাবার, নোংরা পরিবেশে ও নিষিদ্ধ পণ্যের ব্যবহার করে হোটেল ব্যবসা করছে যা মানুষের শরীরের জন্য খুবই ক্ষতিকর এবং বিপজ্জনক।

তাদের হোটেল, বেকারী ও মিষ্টির দোকান পরিদর্শন করে বিভিন্ন মেয়াদ উত্তির্ণ পঁচা ও বাশি খাবার পাওয়া যায়। উক্ত মিষ্টি দোকানদার ও হোটেল ব্যবসায়ীরা পঁচা বাশি খাবার রাখার কারণ জিজ্ঞাসাবাদ করলে তারা কোন সদুত্তর দিতে পারেনি এবং মোবাইল কোর্টের সামনে তারা দোষ স্বীকার করে। মোবাইল কোর্টের ম্যাজিস্ট্রেটগণ বরিশাল মহানগরীর কোতয়ালী থানা এলাকার ৫ জন ব্যবসায়ীকে (আশি হাজার) টাকা জরিমানা, ভোলা জেলার সদর থানায় ৩ জন ব্যবসায়ীকে ৪৫ হাজার) টাকা জরিমানা এবং ১ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। অপরদিকে ঝালকাঠি জেলার সদর থানায় ৬ জন ব্যবসায়ীকে ১৯, হাজার) টাকা জারিমানা এবং পিরোজপুর জেলায় সদর থানা ৬ জন ব্যবসায়ীকে ২৩, হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেন। পরবর্তীতে এরূপ অবৈধ কাজ না করার জন্য নির্দেশ প্রদান করেন। এ সময় স্থানীয় লোকজন র‌্যাবের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন। র‌্যাবের এ ধরনের কার্যক্রম ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে র‌্যাব বরিশাল অফিস জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *