বরিশালে হরিণের মাংসসহ আটক ব্যক্তির জেল-জরিমানা

বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার গ্রামে হরিনের ৩৭ কেজি মাংস এবং ৬টি চামড়াসহ আটক খামারি জেমস মৃদুল হালদারকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া এ ঘটনায় আটক মৃদুলের দুই কর্মচারী সুনীল চন্দ্র হালদার ও খোকন সরকারকে ৫ হাজার টাকা করে জরিমানা এবং অপর কর্মচারী বিপ্লব সরকারকে বেকসুর খালাস দেয়া হয়।

একই সাথে উদ্ধারকৃত ৬টি হরিণের চামড়া উপজেলা বনায়ন অফিসার মনীন্দ্র নাথ রায়ের জিম্মায় রাখা হয় এবং মাংস পুড়িয়ে বিনষ্ট করে মাটি চাপা দেয়া হয়। আগৈলঝাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আবুল হাশেমের ভ্রাম্যমান আদালত বুধবার দুপুরে এই দন্ডাদেশ দেন।

তিনি জানান, বুধবার দুপুরে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন। থানায় আটক মৃদুল হালদার তার বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা স্বীকার করেন। এ সময় তাকে ৫০ হাজার টাকা জরিমানা এবং ২ মাসের কারাদন্ড দেয়া হয়। বিকেলে মৃদুল হালাদারকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরন করা হয়।

 

এর আগে গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে রাজিহার গ্রামে আলো শিখা এনজিও কার্যালয়ে অভিযান চালিয়ে ৩৭ কেজি হরিনের মাংস ও ৬টি হরিনের চামড়াসহ ৪ জনকে পুলিশ আটক করে বলে জানিয়েছেন আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম। তার সরকার অনুমোদিত একটি হরিণের খামার থাকলেও হরিণ জবাই করার অনুমতি ছিলো না বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *