“করোনা মোকাবেলায় যোগাভ্যাস ও ন্যাচারোপ্যাথির ব্যবহার” শীর্ষক গৌরনদীতে মাসব্যাপী ফ্রী অনলাইন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি:
করোনা সংক্রমন প্রতিরোধের সম্মুখ যোদ্ধাসহ উপজেলার বাসিন্ধাদের জন্য যোগাভ্যাস ও ন্যাচারোপ্যাথির ব্যবহার শেখাতে শুক্রবার সকাল থেকে বরিশালের গৌরনদীতে মাসব্যাপী ফ্রী অনলাইন প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।
স্বাস্থ্যবিধির কথা বিবেচনায় রেখে জুম অ্যাপস এর মাধ্যমে ভার্চুয়াল পদ্ধতিতে কর্মশালাটি পরিচালিত হচ্ছে বলে আয়োজকদের সূত্রে জানাগেছে।
গৌরনদী উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় বেসরকারি সংস্থা হারমনি ট্রাস্ট “করোনা মোকাবেলায় যোগাভ্যাস ও ন্যাচারোপ্যাথির ব্যবহার” শীর্ষক ওই ফ্রী অনলাইন প্রশিক্ষণ কর্মশালাটি বাস্তবায়নে মূল ভূমিকা পালন করছে।
গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে শুক্রবার সকাল পৌনে ৮টায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী এবং স্বাগত বক্তব্য রাখেন হারমনি ট্রাস্টের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা অমিতাভ ভট্টাচার্য।
কর্মশালাটির কোর্স কো-অর্ডিনেটর ও ন্যাচারোপ্যাথিক প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন হারমনি ট্রাস্টের আকুপ্রেশার ও রিফ্লেক্সোলজি বিভাগের প্রধান সৈয়দা শাহিদা সুলতানা। যোগ প্রশিক্ষক হিসেবে রয়েছেন হারমনি ট্রাস্টের কনসালটেন্ট ও থেরাপিউটিক ইয়োগা টিচার ইসরাত জাহান এশা। এ কের্সের আওতায় সেপ্টেম্বর মাসের প্রতি শুক্র ও শনিবার সকাল ৮ টা থেকে ৯টা পর্যন্ত ১ঘন্টা করে মোট ৮টি ক্লাস অনুষ্ঠিত হবে। কোর্সটিতে প্রথম দিন ৩০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন। কোর্স অংশগ্রহণকারীদের সকলকে কোর্স শেষে সার্টিফিকেট প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *