এফ আর টাওয়ারে আগুন: ফারুক-তাসভিরুল ৭ দিনের রিমান্ডে

রাজধানীর বনানীতে এফ আর টাওয়ারে ভয়াবহ আগুনের ঘটনায় জমির মালিক এস এম এইচ আই ফারুক ও ভবনের বর্ধিত অংশের মালিক তাসভিরুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রোববার দুপুরে ঢাকা মুখ্য মহানগর আদালতের বিচারক সাদবীর ইয়াছির আহসান চৌধুরী শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে বেলা পৌনে ৩টায় মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক জালাল উদ্দিন মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে অভিযুক্তদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন।

গত বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক এভিনিউর এফ আর টাওয়ারে আগুন লাগে। ভয়াবহ এ আগুন ছড়িয়ে পড়ে ২২ তলাবিশিষ্ট ওই ভবনের কয়েকটি তলায়। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজে সশস্ত্র বাহিনীর সদস্য ও বিমানবাহিনীর পাঁচটি হেলিকপ্টার ব্যবহার করা হয়। এ আগুনে এখন পর্যন্ত ২৫ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে পুলিশ। এতে আহত ও দগ্ধ হয়েছেন অন্তত ৭০ জন।

এ ঘটনায় শনিবার রাতে বনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মিল্টন দত্ত বাদী হয়ে মামলা করেন। এতে এস এম এইচ আই ফারুক, রূপায়ন গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান ও তাসভিরুল ইসলামকে আসামি করা হয়। এরপর শনিবার রাতে এস এম এইচ আই ফারুককে তার বারিধারার বাসা থেকে এবং তাসভিরুল ইসলামকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *