বরিশালে করোনা আক্রান্তে ও উপসর্গে ৮ জনের মৃত্যু

বরিশাল প্রতিনিধি:
বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় বিভাগে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫৮ জন। তবে সুস্থ হয়েছে শনাক্তের পাঁচগুণেরও বেশি এক হাজার ৭৩ জন। গতকাল মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার।
তিনি জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া পাঁচজনের মধ্যে বরিশালে দুইজন, ভোলায় একজন, পিরোজপুরে একজন ও বরগুনায় একজন রয়েছেন। এতে বিভাগে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৩৬ জনে। একই সময় করোনায় আক্রান্ত ১৫৮ জন নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৯৫১ জনে। নতুন সুস্থ হয়েছে এক হাজার ৭৩ জন। বিভাগে মোট সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৭২৭ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৫৮ জন নিয়ে মোট ১৭ হাজার ৫৯৩ জন, পটুয়াখালীতে নতুন ২০ জন নিয়ে মোট পাঁচ হাজার ৯০০ জন, ভোলায় নতুন ৪৯ জনসহ মোট ছয় হাজার ২০৬ জন, পিরোজপুরে নতুন আট জনসহ মোট পাঁচ হাজার ১০৫ জন, বরগুনায় নতুন ২৭ জনসহ মোট তিন হাজার ৬৫৮ জন ও ঝালকাঠিতে নতুন ছয় জন নিয়ে মোট চার হাজার ৪৮৯ জন রয়েছেন।
বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে তিনজনের এবং করোনা ওয়ার্ডে একজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯৩৫ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৮৯ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টার আগের ২৪ ঘণ্টায় শেবাচিমের আইসোলেশন ওয়ার্ডে আটজন ও করোনা ওয়ার্ডে চার জন ভর্তি হয়েছেন। হাসপাতালের করোনা ও আইসোলেশন ওয়ার্ডে বর্তমানে ১২৭ জন চিকিৎসাধীন রয়েছে। তাদের মধ্যে ৪০ জন করোনা ওয়ার্ডে এবং ৮৭ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। শেবাচিমের আরটিপিসিআর ল্যাবে মোট ১৮৯ জন করোনা পরীক্ষা করে ২৬ দশমিক ৯৮ শতাংশ নমুনায় করোনা সংক্রমণ পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *