বরিশালে বীজ প্রত্যয়ন এজেন্সির আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত

বরিশালে বীজ প্রত্যয়ন এজেন্সি আয়োজিত দিনব্যাপী এক আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার নগরীর সিএন্ডবি রোডের বীজ প্রত্যয়ন এজেন্সির হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে বীজ প্রত্যয়ন এজেন্সির পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, কৃষিতে বীজের গুরুত্ব অপরিসীম। অধিক উৎপাদনের জন্য অবশ্যই ভালো বীজ দরকার। আর এ জন্য প্রয়োজন বীজের গুণতমান বজায় রাখা। এসব বিষয়ে কৃষক এবং বীজ উৎপাদনকারীর ভূমিকা সবচেয়ে বেশি।

আঞ্চলিক বীজ প্রত্যয়ন কর্মকর্তা চিন্ময় রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) অতিরিক্ত পরিচালক মো. তাওফিকুল আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো.আলমগীর হোসেন এবং কৃষি সম্প্রসারন বিভাগের উপ-পরিচালক হৃদয়েশ্বর দত্ত।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুর কৃষি সম্প্রসারন বিভাগের উপ-পরিচালক ড. নজরুল ইসলাম সিকদার, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের যুগ্ম পরিচালক ড. একেএম মিজানুর রহমান, পটুয়াখালী কৃষি সম্প্রসারণ বিভাগের প্রশিক্ষণ কর্মকর্তা মো. খায়রুল ইসলাম মল্লিক, তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের বরিশালের আঞ্চলিক মনিটরিং কর্মকর্তা রথীন্দ্রনাথ  বিশ্বাস, পটুয়াখালী কৃষি সম্প্রসারন বিভাগের অতিরিক্ত উপ-পরিচালক মো. জাকির হোসেন তালুকদার, নেছারাবাদের উপজেলা কৃষি কর্মকর্তা চপল কৃষ্ণ নাথ, গৌরনদী উপজেলা কৃষি কর্মকর্তা মো. মামুনুর রহমান এবং নেছারাবাদ কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সঞ্জয় হালদার প্রমুখ। দিনব্যাপী কর্মশালায় কৃষি সংশ্লিষ্ট  বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, বীজ ডিলার ও কৃষকসহ ৫০ জন অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *